ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

শীত নিবারণের আগুনে রংপুরে দগ্ধ ৪৬ জন, মৃত্যু ২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৯, ১৫ জানুয়ারি ২০২৪

শৈত্যপ্রবাহ চলছে উত্তরাঞ্চলের রংপুর বিভাগজুড়ে। হাড়কাঁপানো তীব্র ঠাণ্ডায় নাকাল মানুষজন। শীতে নাকাল এই মানুষেরা বিকল্প পন্থায় শীত নিবারণ করতে গিয়ে আগুন পোহানো, গরম পানি করা ও সংশ্লিষ্ট অন্যান্য ঘটনায় গত ১৩ দিনে ৪৬ জন দগ্ধ হয়ে ভর্তি হয়েছেন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে। তাদের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে।

চিকিৎসাধীন অবস্থায় রোববার ও শনিবার দুই নারীর মৃত্যু হয়েছে। এর মধ্যে রোববার সকালে মারা যান রংপুর নগরীর তাজহাট এলাকার মৃত রানা মিয়ার স্ত্রী নাসরিন বেগম (৩৫)। গত শনিবার দুপুরে মারা যান পীরগাছা উপজেলার মৃত জালাল উদ্দিনের স্ত্রী আলেয়া বেগম (৬৫)।

হাসপাতালের বার্ন ইউনিট সূত্র জানায়, গত ১৩ দিনে বার্ন ইউনিটে ভর্তি হন ৪৬ জন রোগি।  তাদের বেশিরভাগই নারী ও শিশু। দগ্ধ রোগিদের শরীরের ১০ থেকে ৪৫ শতাংশ পর্যন্ত পুড়ে গেছে। অসাবধনার কারণে এসব দুর্ঘটনা ঘটেছে। তাদেরকে বার্ন ইউনিট, সার্জারি, শিশু ও মহিলা ওয়ার্ডে রেখে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের ইনচার্জ ফারুক আলম দুই জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, চিকিৎসাধীন রোগীদের শরীরের ১০ থেকে ৪৫ শতাংশ পুড়ে গেছে। অসাবধানতার কারণে এসব দুর্ঘটনা ঘটছে।

এ প্রসঙ্গে রংপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের উপ-পরিচালক ডা: আ. ম. আখতারুজ্জামান বলেন, রোগির সংখ্যা আজকে বেড়ে ৪৬ হয়েছে। তবে আগুন পোহাতে দগ্ধের সংখ্যা কম হলেও গরম পানিসহ অন্যান্য ঘটনার দগ্ধের সংখ্যা বেশি। দুই নারীর মৃত্যুর বিষয়টি তিনিও নিশ্চিত করেন।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি