ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪

নিষিদ্ধ জেএমবি’র ৫ সদস্যের বিভিন্ন মেয়াদে সাজা

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪ | আপডেট: ১৪:৫২, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

বাগেরহাটে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের ৫ সদস্যকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে আসামিদের উপস্থিতিতে বাগেরহাটের অতিরিক্ত জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ড. মো. আতিকুস সামাদ এই রায় দেন।

দণ্ডাদেশপ্রাপ্তদের মধ্যে মোঃ মোর্শেদ আলম, মোঃ সাইফুল ইসলাম, মোঃ জহিরুল ইসলাম ও  মোঃ মাকসুদুর রহমানকে ৬ বছর  ও  তরিকুল ইসলামকে ৫ বছর করে দণ্ডাদেশ দেওয়া হয়। একই সাথে আসামিদের ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত মোঃ মোর্শেদ আলম সাতক্ষিরা সদর উপজেলার কাশিমপুর গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে, মোঃ সাইফুল ইসলাম একই উপজেলার আটাগাছা আঃ করিমের ছেলে, মোঃ মাকসুদুর রহমান একই উপজেলার গড়েরকান্দা গ্রামের মোঃ জুম্মান আলী সরদারের ছেলে, মোঃ জরিুল ইসলাম পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার রঘুনাথপুর গ্রামের মোঃ আশরাফুল আলী ফরাজীর ছেলে এবং মোঃ তরিকুল ইসলাম বাগেরহাট সদর উপজেলার নাটইখালী গ্রামের সোহরাব হোসেনের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, নাশকতার উদ্দেশ্যে ২০১৬ সালের ৩ নভেম্বর রাতে জেলা সদরের দড়াটানা ব্রিজ সংলগ্ন গোবর দিয়া এলাকার অবস্থান নেয় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠনের সদস্যরা। খবর পেয়ে অভিযানে গেলে জেএমবি সদস্যরা পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ করে। এসময় পুলিশও পাল্টা গুলি ছুড়ে। 

একপর্যায়ে ধাওয়া করে পুলিশ চারজনকে আটক করতে সক্ষম হয়। এ সময় তাদের কাছ থেকে সর্টগানের গুলির খোসা ও বোমাসাদৃশ্য বস্তু জব্দ করা হয়।

পুলিশ তদন্ত শেষে ৫ জনকে অভিযুক্ত করে ২০১৯ সালের ০২ মে আদালতে চার্জশীট দাখিল করে। মামলার ৯ জন স্বাক্ষির সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এই রাষ ঘোষণা করে।

রাষ্ট্রপক্ষের কৌশলী এ্যাড. মোঃ শহিদুজ্জামান বলেন, পুলিশের উপর হামলা ও সরকারি কাজের বাধা প্রদানের মামলায় আদালত ৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন। দণ্ডাদেশপ্রাপ্ত সবাই জেএমবির সক্রিয় সদস্য। এই রায়ে সন্তোষ প্রকাশ করেন রাষ্ট্রপক্ষের এই কৌশলী।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি