ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪

এসএসসিতে ফেল করায় ছাত্রীর আত্মহত্যা

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৫৪, ১৩ মে ২০২৪

সদ্য ঘোষিত এসএসসি পরীক্ষার ফলাফলে অকৃতকার্য করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে তানজিনা আক্তার ঝুমি (১৭) নামের নোয়াখালী পৌর এলাকার এক শিক্ষার্থী।

ফলাফল ঘোষণার পর রোববার দুপুর দেড়টার দিকে নোয়াখালী পৌরসভার ৯নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। 

নিহত তানজিনা আক্তার ঝুমি নোয়াখালী পৌরসভার সল্যাঘটিয়া এলাকার আব্দুল করিমের মেয়ে। সে কালীতারা মুসলিম গার্লস একাডেমীর মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

নিহতের পরিবারের বরাত দিয়ে সুধারাম মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মুরাদ জানান, দুপুরে এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর পরিবারের অন্য সদস্যদের সঙ্গে বাড়িতে ছিলো ঝুমি। ফলাফল খারাপ হওয়ায় মানুসিকভাবে ভেঙে পড়েছিলো সে। দুপুর দেড়টার দিকে তার মা-বোন’সহ পরিবারের অন্য সদস্যরা পার্শ্ববর্তী বাড়িতে যায়। এসময় বাড়িতে ঝুমা একাই ছিলো। লোকজন বাড়িতে না থাকার সুযোগে একটি কক্ষে গায়ের ওড়না আড়ির সাথে পেঁছিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করে ঝুমা। 

পরে তার মা-বোন বাড়িতে ফিরে এসে ঘরের মধ্যে ঝুমার ঝুলন্ত মৃতদেহ দেখতে পেয়ে স্থানীয় লোকজনের মাধ্যমে জনপ্রতিনিধি ও থানায় খবর দেয়।

কালীতারা মুসলিম গার্লস একাডেমী প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন জানান, বেলা ১১টার দিকে আমাদের বিদ্যালয়ে ফলাফল আসে। আমার প্রতিষ্ঠান থেকে ১২০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ৮৮ জন কৃতকার্য হয়েছে। মানবিক বিভাগের ছাত্রী তানজিনা আক্তার গণিতে ফেল করেছে। কিন্তু এ কারণে আত্মহত্যা করেছে এটা মানা কষ্টকর।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক রনি বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় মৃতদেহ বিনা ময়না তদন্তে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হবে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি