ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০২৪

বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ফের উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন মিরাজ

ভান্ডারিয়া সংবাদদাতা

প্রকাশিত : ১১:২৩, ১৩ মে ২০২৪

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারীভাইস চেয়ার নির্বাচিত হয়েছেন। 

আগামী ২৯ মে এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তিন প্রার্থীর কোনও প্রতীদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিধি অনুযায়ী তারা বেসরকারিভাবে নির্বাচিত হলেন।

চেয়ারম্যান পদে মো. মিরাজুল ইসলাম মিরাজ, ভাইস চেয়ারম্যান পদে মোঃ মশিউর রহমান মৃধা ও নারী ভাইস চেয়ারম্যান পদে মালিকা পারভীন নির্বাচিত হন। এদের মধ্যে চেয়ারম্যান ও ভাইসচেয়ারম্যান পদে দুই প্রার্থী দ্বিতীয় বারের মত নির্বাচিত হন। 

চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম ভান্ডারিয়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

উপজেলা নির্বাচন দপ্তর সূত্রে জানা গেছে, এ উপজেলায় চেয়ারম্যান পদে চারজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাইয়ে হলফনামায় অসম্পূর্ণ তথ্য পাওয়ায় জাতীয় পার্টি জেপির মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. মাহিবুল হোসেনের মনোনয়ন বাতিল করা হয়।

মো. মাহিবুল হোসেন পিরোজপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জুর চাচাতো ভাই। সে জাতীয় পার্টি জেপি ও ভান্ডারিয়া উপজেলা কমিটির কার্যনির্বাহী সভাপতি। তিনি গত ২০০৮ সালের নির্বাচনে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

বৈধ ঘোষিত প্রার্থীদের চেয়ারম্যান পদে মো. সালাহ উদ্দিন  ও উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার নির্বাচনের শেষ মুহূর্তে প্রার্থীতা প্রত্যাহার করে নেন। ফলে চেয়ারম্যান পদে প্রাতিদ্বন্দ্বী কোনও প্রার্থী না থাকা মো. মিরাজুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান মো. মশিউর রহমান মৃধা ও নতুন নারী ভাইস চেয়ারম্যান পদে মালিকা পারভীনের কোনও প্রতিদ্বন্দ্বী প্রার্থী না হওয়ায় তারা দুইজনও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন।

উল্লেখ্য, তৃতীয় ধাপের তফসিল অনুযায়ী ২৯ মে ভান্ডারিয়ায় উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তিন পদে কোনও প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় নির্বাচনী আমেজ স্থবির হয়ে যায়।
 
পিরোজপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাধবী রায় বিষয়টি নিশ্চিত করে বলেন, ভান্ডারিয়া উপজেলা নির্বাচনে তিনটি পদে কোনও প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিধি অনুযায়ী বৈধ প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হবেন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি