ঢাকা, মঙ্গলবার   ২৫ জুন ২০২৪

বিজয়ী প্রার্থীর সমর্থকদের হামলায় পরাজিত প্রার্থীর সমর্থক নিহত

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪২, ১৩ মে ২০২৪

সিরাজগঞ্জের বেলকুচিতে নির্বাচনী সহিংসতায় বিজয়ী প্রার্থী আমিনুল ইসলাম সরকারের সমর্থকদের হামলায় পরাজিত প্রার্থী বদিউজ্জামান ফকিরের সমর্থক আব্দুল আলিম নিহত হয়েছেন। 

রোববার (১২ মে) দিবাগত রাতে উন্নত চিকিৎসার জন্য ঢাকার হাসপাতলে নেয়ার পথে তার মৃত্যু হয়। নিহত আব্দুল আলিম বেলকুচি উপজেলার কামারপাড়া গ্রামের মৃত হায়দার আলী ছেলে। 

এ ঘটনায় পুলিশ তিনজনকে আটক করেছে। আটককৃতরা হলেন একই গ্রামের চান মিয়া, রাসেল ও আবুল।

নিহতের স্বজন ও এলাকাবাসীরা জানাযন, বেলকুচি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বদিউজ্জামান ফকিরের মোটরসাইকেল প্রতীকের কর্মি ছিলেন আব্দুল আলিম। গত ৮ মে ভোটে প্রতিদ্বন্দ্বী দোয়াত কলম প্রতীকের প্রার্থী আমিনুল ইসলামের সরকার বিজয়ী হন। 

বিজয়ী হবার পর তার কর্মী চান মিয়া, রাসেল, আবুল বাবলু, মান্নান, সাদ্দাম ও খালেক মেম্বরের নেতৃত্বে আব্দুল আলীমের উপর হামলা চালিয়ে তাকে বেধড়ক মারপিট করে গুরুতর আহত করে। ওইদিন তাকে উদ্ধার করে বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হসপিটালে নিলে সেখান থেকে রোববার দিবাগত রাতে ঢাকায় নেবার পথে তার মৃত্যু হয়। 

নির্বাচনে পরাজিত প্রার্থী বদিউজ্জামান ফকির অভিযোগ করে বলেন, নিহত আব্দুল আলীম আমার সম্পর্কে চাচা। নির্বাচনের আগে থানা চত্বরে দোয়াত কলমের প্রার্থী আমিনুল ইসলাম সরকার ঘোষণা দিয়েছিল আমার রক্ত নিয়ে হোলি খেলবেন। সেটা করতে না পেরে এখন আমার কর্মীদের রক্ত নিয়ে হোলি খেলছেন। আমি এই হত্যাকাণ্ডের  সাথে জড়িতদের শাস্তির দাবি জানাই।

এ বিষয়ে জানতে দোয়াত কলম প্রতীকের প্রার্থী আমিনুল ইসলাম সরকারের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন কেটে দেন।

বেলকুচি থানার ওসি মোহাম্মদ আনিসুর রহমান জানান, নির্বাচনের দিন রাতে দু’পক্ষের মধ্য মারামারি হয়। এরা একে অপরের চাচাতো ভাই। তারা দুজন দুই প্রার্থীর সমর্থক ছিলেন। আব্দুল আলীম চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে এ ঘটনা জড়িত ৩ জনকে আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি