ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

এমপি নয়নের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

লক্ষ্মীপুর প্রতিনিধি 

প্রকাশিত : ১৪:৪৯, ১৯ মে ২০২৪

আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়নের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠেছে।

রোববার (১৯ মে) বেলা ১১টার দিকে রায়পুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মাস্টার মো. আলতাফ হোসেন হাওলাদার (মোটরসাইকেল) সংবাদ সম্মেলনে অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন।

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (২য় ধাপে) ২১ মে অনুষ্ঠিত হবে। এই নির্বাচনকে ঘিরে সংবাদ সম্মেলনে আলতাফ মাস্টার বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী রায়পুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মামুনুর রশিদের স্ত্রীর ভাই সংসদ সদস্য নূরউদ্দিন চৌধুরী নয়ন বিভিন্নভাবে নির্বাচনে প্রভাব বিস্তার করছেন। প্রকাশ্যে এমপি নয়ন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন। মোটরসাইকেল সমর্থকদের বাড়ি-বাড়ি গিয়ে হুমকি-ধমকি দিয়ে আসছেন। মামুনুর রশিদের আনারসের পক্ষে কাজ করার জন্য বলছেন। এতে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নষ্ট হচ্ছে।

সংবাদ সম্মেলনে আলতাফ মাস্টার আরও বলেন, এমপি নয়ন ছাড়াও তার অনুসারী মোহাম্মদ আলী খোকন ও বাকি বিল্লাহ (মোটরসাইকেল) সমর্থকদের প্রকাশ্যে অশালীন বক্তব্য দিচ্ছেন। আমাকে আলতাফ মাস্টার হুমকি ও এলাকা ছাড়া করার আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন। আওয়ামী লীগ নেতা বাকি বিল্লাহ বিভিন্ন জনসভায় অশালীন ভাষায় গালমন্দ করেন। এসব আচারবিধির সুস্পষ্ট লঙ্ঘন। আমার কর্মী ৮ নম্বর দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিন্টু করাজিকে প্রতিনিয়ত হুমকি ও প্রাণ নাশের চেষ্টা করে যাচ্ছেন

নির্বাচনের আগের দিন ও ভোটের দিন কিছুতেই এমপি নয়ন যেন প্রভাব বিস্তার না করতে পারে, সেদিকে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন আলতাফ মাস্টার।

মোটর সাইকেল প্রতীকের প্রার্থী আলতাফ মাস্টার এ বিষয়ে ৫টি দফতরে লিখিতভাবে জানিয়েছেন একটি সুন্দর ও অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করার লক্ষ্যে। অপর দিকে এমপি নয়নকে আচরণবিধির লঙ্গনের বিষয় প্রশ্ন করলে তিনি ক্যামেরার সামনে কোন বক্তব্য দিতে রাজি হননি। বিষয়টি তিনি অস্বীকার করেন। 

এমএম//


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি