ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

কক্সবাজারে আরসার ৪ সদস্য গ্রেপ্তার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৪, ১৯ মে ২০২৪

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড় থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা)র ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ। 

রোববার ভোর রাতে ক্যাম্প-২০ এর পাহাড়ে এ অভিযান চালানো হয়।

এসময় তাদের কাছ থেকে দেশীয় তৈরি ২টি ওয়ান শুটার গান (এলজি), চারটি মাঝারি সাইজের ওয়ান শুটার গান (এলজি), একটি দেশীয় তৈরি এমএমজি সাদৃশ্য ওয়ান শুটার গান, দুটি লম্বা কিরিচ, চারটি হ্যান্ডগ্রেনেড, ছয় রাউন্ড রাইফেলের গুলি, দুই রাউন্ড পিস্তলের গুলি, এক রাউন্ড কার্তুজ, এগারটি গুলির খোশা, হ্যান্ডগ্রেনেডে ব্যবহৃত দুই প্যাকেট লোহার বল ও দুটি ওয়াকিটকি চার্জার উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- উখিয়ার ক্যাম্প-১৭ এইচ ব্লকের দ্বীন মোহাম্মদের ছেলে আমির হোসেন (২৯), একই ক্যাম্পের মৃত ফজল করিমের ছেলে জিয়াউর রহমান (৩২), মৃত আব্দুস সালামের ছেলে সৈয়দুল আমিন (৩০) ও বাদশা মিয়ার ছেলে মো. হারুন (২২)।

আর্মড পুলিশ ১৪ ব্যাটালিয়নের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল জানান, নাশকতার উদ্দেশ্যে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ-হ্যান্ডগ্রেনেডসহ রোহিঙ্গা ক্যাম্পে আরসার শীর্ষ চার সন্ত্রাসী অবস্থান করছে, এমন গোপনে এমন সংবাদ পেয়ে এপিবিএন পুলিশের একটি টিম রোববার ভোর রাতে ক্যাম্প-২০ এর এস১/বি৭ ব্লক সংলগ্ন পাহাড়ের পেয়ারা বাগানে অভিযান চালিয়ে চার জনকে গ্রেপ্তার করে। 

এসময় তাদের কাছ থেকে এসব অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।
 
গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। 

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি