ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

কসবায় ভোট দিলেন ৯০ বছরের বৃদ্ধ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫৭, ২১ মে ২০২৪

ব্রাহ্মণবাড়িয়া কসবায় উপজেলা পরিষদ নির্বাচনে জামাইয়ের হাত ধরে ভোট দিলেন ৯০ বছরের বৃদ্ধ হুমায়ুন কবীর। 

মঙ্গলবার সকাল ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলার কুঠি ইউনিয়নের কুঠি অটল বিহারী উচ্চ বিদ্যালয়ে ভোট দিতে আসেন তিনি। 

মো. হুমায়ুন কবীর কুঠি এলাকার সিরাজুল হকের ছেলে। হুমায়ুন কবীর বলেন, অনেক দিন ধরে অসুস্থ। ঠিকমতো হাঁটা-চলা করতে পারি না কিন্তু নিজ এলাকার পোলা নির্বাচন করতেছে তাই জামাইকে সঙ্গে নিয়ে ভোট দিতে এসেছি।

জামাতা এনায়েতুল হক বলেন, ভোট দেওয়া গণতান্ত্রিক অধিকার। আমার শ্বশুর ব্যবসা করেন এবং তিনি সব সময় প্রতিটি নির্বাচনে ভোট দিয়ে থাকেন। এখন অসুস্থ ও বয়সের ভারে ক্লান্ত হওয়া সত্ত্বেও তার ইচ্ছায় ভোটকেন্দ্রে নিয়ে এসেছি।

কসবা উপজেলার ৮৩টি ভোট কেন্দ্রের মধ্যে ৫০টি এবং আখাউড়া উপজেলার ৪৬টি ভোট কেন্দ্রের মধ্যে ২৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ।

এদিকে, নির্বাচনকে নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতিগ্রহণ করা হয়েছে। সকাল থেকেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রতিটি কেন্দ্রের নিরাপত্তায় দায়িত্ব পালন করছেন। এছাড়াও কসবা উপজেলায় মোবাইল টিম ৩৩টি, স্ট্রাইকিং টিম ২টি, স্ট্যান্ডবাই টিম ১টি, স্পেশাল মোবাইল টিম ১৫টি রয়েছে।

রিটার্নিং কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম জানান, নির্বাচনে আইন শৃংঙ্খলা রক্ষায় ১০২৯ জন পুলিশ, র‍্যাব, ৪ প্লাটুন বিজিবি ও আনসার বাহিনীর পাশাপাশি ২৩ জন নির্বাহী ম্যজিস্ট্রেট এবং দুইজন জুডিসিয়াল ম্যজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি