ঢাকা, শুক্রবার   ০৫ জুলাই ২০২৪

ঘূর্ণিঝড়ের তাণ্ডবে লালমোহনে নারীর মৃত্যু

ভোলা প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩০, ২৭ মে ২০২৪ | আপডেট: ১০:৩২, ২৭ মে ২০২৪

ঘূর্ণিঝড় রেমালের তান্ডবে ভোলা জেলার লালমোহনে ঘর চাপায় মনেজা খাতুন (৫৪) নামের এক নারীর মৃত্যু হয়েছে। এ নিয়ে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বাকি দু’জন পটুয়াখালীর কলাপাড়ায় ও সাতক্ষীরার শ্যামনগরে মারা যান।

সোমবার ভোরে উপজেলার পশ্চিম চরউমেদ ইউনিয়নের ৭নং ওয়ার্ড এলাকায় প্রচণ্ড বাতাসে নিজ ঘর ভেঙে পড়লে এই দুর্ঘটনা ঘটে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম এই ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, এতে ঘটনাস্থলে ওই নারীর মৃত্যু হয়। তার পিতার নাম সিদ্দিক মাঝি। নিহতের পরিবারকে সরকারিভাবে আর্থিক সহযোগিতা করা হবে। 

জেলা প্রশাসক কার্যালয়ের কন্ট্রোল রুমের দায়িত্বে থাকা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, ঘূর্ণিঝড় থেকে রক্ষা পেতে ৩৮ হাজারেরও বেশি মানুষ নিরাপদে আশ্রয় কেন্দ্রে অবস্থান নিয়েছে। একই সাথে ৭ হাজার ৯০০ গবাদি পশু অবস্থান নিয়েছে মুজিব কেল্লাগুলোতে। রাতের জোয়ারে জেলার বিভিন্ন চরাঞ্চলসহ নিম্নাঞ্চল প্লাবিত হলেও ভাটার সাথে সঙ্গে পানি নেমে যায়। 

তিনি বলেন, রেমাল'র প্রভাবে জেলার গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতি হয়েছে ঘর বাড়িরও। ক্ষয়ক্ষতির পূর্ণাঙ্গ তালিকা তৈরিতে কাজ করছি। 

এদিকে, ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে রোববার সকাল থেকেই ঝড়ো হাওয়া বইছে উপকূলীয় জেলা ভোলায়। দুপুর থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হলেও রাত থেকে ভারী বর্ষণ চলছে। সেই সাথে তীব্র বাতাস বইছে। উত্তাল রয়েছে মেঘনা ও তেঁতুলিয়া নদী। দ্বিতীয় দিনের মতো বন্ধ রয়েছে সব ধরনের নৌযান চলাচল। 

রোববার রাত থেকে বিদ্যুৎবিহীন রয়েছে পুরো জেলা।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি