ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

প্লাবিত নিম্নাঞ্চল, বিদ্যুৎ বিচ্ছিন্ন পুরো বাগেরহাট জেলা

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৩, ২৭ মে ২০২৪

প্রবল শক্তি নিয়ে উপকূল অতিক্রম করছে ঘূর্ণিঝড় রেমাল। এর প্রভাবে বাগেরহাট উপকূলে সোমবার সকাল পর্যন্ত বৃষ্টি ও ঝড়ো হওয়া বয়ে যাচ্ছে। ২-৩ ফুট পানির নীচে রয়েছে বাগেরহাট জেলার নিম্নাঞ্চল।

জেলার মোংলা রামপাল, মোড়েলগঞ্জ ও শরণখোলাসহ বিভিন্ন উপজেলার নিম্নাঞ্চল জলোচ্ছ্বাসে প্লাবিত হয়েছে। বহু মানুষের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ভেসে গেছে চিংড়িঘের। বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে সম্পূর্ণ বাগেরহাট জেলা।

খোঁজ নিয়ে জানা গেছে, রাত বারোটার দিকে বাগেরহাটের নদনদীগুলোয় স্বাভাবিকের চেয়ে তিন থেকে চার ফুট বেশি জোয়ারের পানি বৃদ্ধি পায়। ফলে পানগুছি নদীর তীরবর্তী মোরেলগ উপজেলা, বলেশ্বর তীরবর্তী শরণখোলা উপজেলা, পশুর নদীর তীরবর্তী মোংলা উপজেলা, রামপাল উপজেলা ও বাগেরহাট সদরের বেশ কিছু গ্রাম পানিতে তলিয়ে গেছে। 

এসব এলাকার লোকালয়ে পানি ঢুকে মানুষের ঘরবাড়ি, চিংড়ি ঘের তলিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। মোবাইল ফোনের নেটওয়ার্কও পাওয়া যাচ্ছে না। রাস্তাঘাট সবকিছু ২-৩ ফুট পানির নীচে রয়েছে। কারো সাথে যোগাযোগ করা যাচ্ছেনা। 

বাগেরহাটের ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা জানান, জেলায় সকল প্রকার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তাই ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করতে সময় লাগবে। তবে, মৎস্য, কৃষি, বিদ্যুৎ ও যোগাযোগ খাতে সর্বোচ্চ ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি