ঢাকা, রবিবার   ০৭ জুলাই ২০২৪

বরিশাল বিভাগে ৭ জনের মৃত্যু, লন্ডভণ্ড অসংখ্য ঘরবাড়ি

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৯, ২৮ মে ২০২৪ | আপডেট: ১৩:০২, ২৮ মে ২০২৪

ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে বিপর্যস্ত বরিশাল। এ পর্যন্ত বরিশাল বিভাগে ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এখনও পানিতে তলিয়ে রয়েছে ফসলি জমি ও রাস্তাঘাট। লন্ডভণ্ড হয়েছে কয়েক হাজার ঘরবাড়ি।

বিভাগীয় প্রশাসক জানিয়েছেন, এ পর্যন্ত বরিশাল বিভাগে সাতজনের মৃত্যুর খবর পেয়েছেন তারা। এর মধ্যে  বরিশালে তিনজন, ভোলায় তিনজন ও পটুয়াখালীতে একজন। 

বরিশালের জেলা প্রশাসক শহিদুল ইসলাম জানান, জেলায় তিনজন নিহতের মধ্যে বরিশাল নগরের রুপাতলীতে দেয়াল ধসে দুজনের মৃত্যু হয় এবং বাকেরগঞ্জ উপজেলায় গাছের ডাল ভেঙে পড়ে একজনের মৃত্যু হয়েছে। 

উপজেলা প্রশাসন জানিয়েছে, গাছের ডাল ভেঙে মৃত জালাল সিকদার (৫৫) বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়াল ইউনিয়নের চর দাড়িয়াল এলাকার বাসিন্দা। এছাড়া দেয়াল ধসে নিহত দুজন হলেন হোটেল মালিক লোকমান হোসেন ও কর্মচারী মোকছেদুর রহমান। 

লালমোহনের চর উমেধ এলাকার ৫০ বছরের মনেজা খাতুন ও দৌলতখানের রাইশা (৩) নামের এক শিশু এবং বোরহানউদ্দিন উপজেলার চাচরা ইউনিয়নে ঘর চাপায় জাহাঙ্গীর (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

দুই দিনের ঘূর্ণিঝড়ে বরিশাল জেলায় ২৫৫টি ঘরবাড়ি সম্পূর্ণ এবং ২ হাজার ৬৮৫টি ঘরবাড়ি আংশিক বিধ্বস্ত হয়েছে বলে নিশ্চিত করেছে জেলা প্রশাসন। 

এছাড়া মোট ৫৪১টি আশ্রয়কেন্দ্রে প্রায় ২৭ হাজার মানুষ আশ্রয় নিয়েছে। তবে বাড়ি-ঘরসহ কৃষি ও মৎস্য খাতের ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণের কার্যক্রম চলমান রয়েছে। তাতে ক্ষতির পরিমাণ বাড়বে বলে মনে করা হচ্ছে। 

অপরদিকে, প্রবল ঘূর্ণিঝড় রিমালের কারণে গোটা বরিশাল বিভাগে লন্ডভন্ড হয়েছে অসংখ্য গাছপালা। শহর ও গ্রাম মিলিয়ে পানিবন্দি আছেন অনেক মানুষ। ফসলি জমি, রাস্তাঘাট পানিতে তলিয়ে রয়েছে এখনও। 

বরিশাল বিভাগের বিভিন্ন স্থানে গাছপালা উপরে পড়েছে, যা অপসারণে কাজ করছে ফায়ার সার্ভিস। 

এছাড়া বরিশাল শহরের বটতলার নবগ্রাম সড়ক, মুন্সি গেরেজ, কীর্তনখোলা নদী, বঙ্গবন্ধু কলোনী, ভাটিখানা সড়ক, ওসমান খান সড়ক, জুমির খান সড়ক, ধানগবেষণা রোডসহ বিভিন্ন এলাকা তলিয়ে রয়েছে। 

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি