ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

বর্ষীয়ান রাজনীতিবিদ এডভোকেট আনোয়ারুল কবির আর নেই 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫০, ৩ জুন ২০২৪ | আপডেট: ২০:১৬, ৫ জুন ২০২৪

বর্ষীয়ান রাজনীতিবিদ, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, আওয়ামী লীগ নেতা এডভোকেট আনোয়ারুল কবির আর নেই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  সোমবার (৩ মে) সোমবার সন্ধ্যায় রাজধানীর ঢাকার গ্রীন লাইফ হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর।

প্রথিতযশা এই আইনজীবীর বাড়ি চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার মাইটভাঙ্গা ইউনিয়নে। তিনি সাউথ সন্দ্বীপ হাই স্কুল এর ১৯৫৭ সালের কৃতিছাত্র ছিলেন। ব্যক্তিজীবনে একজন সজ্জন ব্যক্তিত্ব হিসেবে সমাধিক পরিচিত ছিলেন। 

পারিবারিক সূত্রে জানা গেছে, আগামীকাল ৪ জুন বাদ জোহর রাজধানির কলাবাগান ডলফিন গলির জামে মসজিদে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। ওনার একমাত্র ছেলে কানাডা থেকে আসার পর চট্টগ্রামে দাফন করা হবে।

উল্লেখ্য, তিনি বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সাবেক সদস্য এবং চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ছিলেন। এছাড়া তিনি বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, বঙ্গবন্ধু ল' টেম্পলের অধ্যক্ষ, চট্টগ্রামের সাবেক জেলা জিপি হিসেবে দায়িত্ব পালন করেন। 

ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। আমৃত্যু তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সততার সঙ্গে যুক্ত ছিলেন।  

কেআই//

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি