ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

বন্যার্তদেরক দুই বেলা রান্না করা খাবার সরবরাহ করছে সিসিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৫, ৪ জুন ২০২৪

বন্যার কারণে খোলা সিলেট নগরীতে ১৯টি আশ্রয় কেন্দ্রে ১০ হাজার বন্যার্তদেরক প্রতিদিন দুই বেলা করে রান্না করা খাবার ও শুকনো খাবার সরবরাহ করছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

আশ্রয় কেন্দ্রে আশা লোকজনের মধ্যে প্রথমে শুকনো খাবার বিতরণ করা হচ্ছিলো। তবে সোমবার রাত থেকে বন্যার্তদেরকে রান্না করা খাবার খাওয়ানোর উদ্যোগ নিয়েছে সিসিক। 

সোমবার রাত ১০টায় নগরভবনের সামনে একদিকে খাবার তৈরি হচ্ছিল। আবার অন্যদিকে প্রস্তুত খাবার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে নিয়ে যান স্বেচ্ছাসেক ও সিসিক কর্মকর্তা-কর্মচারীরা।

এদিকে আবার বানভাসি কিছু মানুষ আশ্রয় কেন্দ্রে যাচ্ছেন না, চক্ষুলজ্জায় কারও কাছে খাবারও চাইতে পারছেন না তারা। এমন পরিবারের সদস্যদের সিসিকের কন্ট্রোল রুমে ০১৯৫৮২৮৪৮০০ নম্বরে যোগাযোগ করলে গোপনেই তাদের কাছে খাবার পৌঁছে দেয়ার আশ্বাস দিয়েছেন ভারপ্রাপ্ত মেয়র মখলিছুর রহমান কামরান।

তিনি জানান, মেয়র আনোয়ারুজ্জামানের নির্দেশে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রতিদিন আমরা দুই বেলা প্রায় ১০ হাজার মানুষকে রান্না করা খাবার খাওয়াবো। পাশাপাশি শুকনো খাবার বিতরণও অব্যাহত থাকবে। 

বর্তমানে সিলেট নগরীর বন্যা আক্রান্ত বিভিন্ন ওয়ার্ডে মোট ১৯টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

বন্যায় সিলেটের বিভিন্ন উপজেলার পাশাপাশি সিলেট মহানগরীর বিভিন্ন এলাকা প্লাবিত দুর্গত হাজার হাজার মানুষ বিভিন্ন আশ্রয় কেন্দ্রে উঠেছেন। বন্যার কারণে অন্তত ২৮টি ওয়ার্ডের নিম্নাঞ্চল প্লাবিত। আশ্রয় কেন্দ্রগুলোতে থাকা বানভাসীদের জন্য মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর নির্দেশনায় চলছে ত্রাণ তৎপরতা। 

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়রুজ্জামান চৌধুরী বর্তমানে লন্ডনে অবস্থান করছেন। পারিবারিক জরুরি কাজে তিনি সেখানে গেলেও সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন নগরভবন এবং ভারপ্রাপ্ত মেয়রসহ কাউন্সিলরদের সাথে। দিয়ে যাচ্ছেন প্রয়োজনীয় নির্দেশনাও। 

ইতিমধ্যে কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। বন্যা পরিস্থিতির কারণে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী লন্ডন সফর সংক্ষিপ্ত করে আগামী বৃহস্পতিবার দেশে ফিরবেন বলে সিসিক সূত্র নিশ্চিত করেছে।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি