ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

খোকসায় ৪১টি  অস্ত্র জনতার হাতে

রঞ্জন ভৌমিক 

প্রকাশিত : ২২:১৫, ৪ জুন ২০২৪

খোকসায় ব্যক্তিগত নিরাপত্তায় জন্য সরকারিভাবে লাইসেন্সকৃত বৈধ অস্ত্র নিয়েছে ব্যবসায়ী , রাজনীতিবিদ ও বিশেষ ব্যক্তিরা।  ৩ বিভাগ, ৪ জেলা ও পদ্মা- গড়াই বিধৌত ব-দ্বীপ খ্যাত  কুষ্টিয়ার জেলার খোকসা উপজেলায় বরাবরই চরমপন্থীদের এক অভয়ারণ্যে পরিণত ছিল।

স্থানীয় ব্যবসায়ী ,রাজনীতিবিদ ও সুশীল সমাজের ব্যক্তিগণ নিজেদের জানমালের নিরাপত্তায় সরকারিভাবে লাইসেন্সকৃত বৈধ অস্ত্র নিয়ে নিজেদেরকে আগলে রেখেছে।  খোকসা  উপজেলায় বিভিন্ন সময়ে চলতি বছরে প্রায় ৮টি অবৈধ অস্ত্র ধারীদের অস্ত্রসহ গ্রেপ্তার করে থানা পুলিশ বিজ্ঞ আদালতে প্রেরণ করেছেন। 

খোকসা থানা পুলিশের তথ্য মোতাবেক উপজেলায় ৪১টি অস্ত্র লাইসেন্স করা রয়েছে তার মধ্যে এক নালা বন্ধুক  ১২টি, দুইনালা বন্ধুক  ১১টি, রাইফেল  ৬টি, শর্ট গান  ৭টি ও পিস্তল  ৫টি এই নিয়ে মোট সর্ব মোট ৪১টি অস্ত্র লাইসেন্সধারী ব্যক্তিদের হাতে দেওয়া রয়েছে। তবে বর্তমানে ১৭ টি অস্ত্র থানা হেফাজতে থাকায় বাহিরে মাত্র ২৪ টি অস্ত্র রয়েছে লাইসেন্সধারীদের হাতে ।

গতকাল খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আননূর যায়েদ জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে ব্যবসায়ী, রাজনীতিবিদ ও বিশিষ্ট  ব্যক্তিদের  নিরাপত্তায় জন্য বৈধ অস্ত্র সরকারের নিয়ম কানুন মেনে দেওয়া হয়েছে । লাইসেন্সকৃত অস্ত্রধারীদের  সার্বক্ষণিক মনিটরিং  করা হয় । তবে খোকসা উপজেলার আইন-শৃঙ্খলা যথেষ্ট ভাল রয়েছে বলেও তিনি দাবি করেন।


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি