ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

ঈদে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ৭ দিন বন্ধ বাল্কহেড-কাভার্ডভ্যান

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫১, ৬ জুন ২০২৪ | আপডেট: ১৫:৩১, ৬ জুন ২০২৪

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে রাজবাড়ী দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে চলাচলরত সকল জলযান সুষ্ঠু চলাচল ও ঘাটের সুষ্ঠু ব্যবস্থাপনা ও যাত্রীসাধারণের যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষে সমন্বয় সভা করা হয়েছে। সভায় সিদ্ধান্ত হয়েছে ঈদের আগে ও পরে ৭ দিন এ রুটে বন্ধ থাকবে বালুবাহী বাল্কহেড, কাভার্ডভ্যান ও পশুবাহী ট্রাক ছাড়া সব ধরনের ট্রাক।

বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা প্রশাসনের সম্মেলন রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে  ঘাট ব্যবস্থাপনা কমিটির এ সভা অনুষ্ঠিত হয়।

এসময়, ঈদুল আযহা উপলক্ষে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঈদের আগে ও পরের সাতদিন সকল বালুবাহী  বাল্কহেড ও মহাসড়কে পশুবাহী ট্রাক ও নিত্যপ্রয়োজনীয় মালামালবাহী পরিবহন বাদে সব ধরনের ট্রাক ও কাভার্ডভ্যান বন্ধ থাকার নির্দেশনা দেওয়া হয়।

পশুবাহী যানবাহনগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করার নির্দশ দেওয়া হয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষকে। 

ঈদে যানবাহন পারাপার ও ঘরমুখী মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে দৌলতদিয়া প্রান্তে এ ঈদে চলমান তিনটি ফেরি ঘাটসহ আরও একটি ঘাট সচলসহ ১৮ ফেরি চলাচল ও দৌলতদিয়া পাটুরিয়া আরিচা নৌরুটে ৩৩টি লঞ্চ চলাচল করার কথা জানান কর্তৃপক্ষ। 

এসময় লঞ্চে অতিরিক্ত যাত্রী পরিবহন, গরুবাহী গাড়িতে যাত্রী পরিবহন বন্ধ, ঝড়ের সময় নৌযান পারাপারে সতর্কতা অবলম্বন, ছিনতাইকারী, মলম পার্টি থেকে যাত্রীদের নিরাপত্তা দেওয়ার জন্য আইনশৃঙ্খলাবাহিনী নিয়োজিত থাকবে।

ঘাট এলাকায় গরুবাহী গাড়ি ও ঘরমুখী যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পুলিশ, র‌্যাব,আনসারসহ চার স্তরের আইনশ্ঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবে।

এসময় রাজবাড়ী সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন, জেলা অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সিদ্ধার্থ ভৌমিক, অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া সভায় জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসি কর্মকর্তা, লঞ্চ মালিক সমিতি, সড়ক পরিবহন মালিক গ্রুপ ও শ্রমিক ইউনিয়নের নেতারা উপস্থিত ছিলেন।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি