ঢাকা, মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪

ভালুকার আলোচিত দানবীর হাজী রফিক এখন উপজেলা চেয়ারম্যান

ভালুকা প্রতিনিধি

প্রকাশিত : ১৮:১৪, ৭ জুন ২০২৪

হাজী মো: রফিকুল ইসলাম এর জীবনের গল্পের শুরু টা ছিলো এতিহ্যবাহী পরিবারের নান্দনিকতা দিয়েই। জীবন যুদ্ধে সফলতা এসেছে সততা, ন্যায়নিষ্ঠা ও দায়িত্বশীলতার পথ পরিক্রমায়। একজন আদর্শবান স্বাস্থ্যকর্মী থেকে নিজেকে উচ্চ আসনে প্রতিষ্ঠিত করার মূল মন্ত্রটাই ছিলো পারিবারিক শিক্ষা, কঠোর পরিশ্রম ন্যায়ের পথে চলা, মানব প্রেম ও মানব সেবায় নিজেকে  উৎসর্গ করার মধ্য দিয়ে। 

সেই পথ ধরেই হাজী রফিক সমাজের উচ্চ আসনে নিজেকে প্রতিষ্ঠিত করেন একজন আদর্শবান মানুষ হিসেবে। তার পর থেকে প্রথম দিকে ক্ষুদ্র পরিসরে নিজ এলাকায় শিক্ষার আলো ছড়াতে প্রতিষ্ঠিত করেন দাদা আব্দুল গণি মাষ্টারের নামে একটি বিদ্যালয় বর্তমানে ভালুকার শিক্ষাঙ্গনসহ যার সুনাম দেশজুরে বয়ে বেড়াচ্ছে তার সাথে বিদ্যালয়টি কলেজে রুপান্তরিত হয়। অবহেলিত ভালুকায় শিক্ষার আলো ছড়িয়ে দিতে শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে দিয়েছেন মোটা অংকের অনুদান মসজিদ মন্দিরেও ধর্ম নিরপক্ষতার বাণী ছড়িয়ে দিয়ে ছুটে গেছেন সহযোগিতার হাত বাড়িয়ে দিতে। প্রতিযোগিতা মূলক শিক্ষায় ছাত্র ছাত্রীরা যেন ভাল ফলাফল নিয়ে এগিয়ে যায় দেশ সেরা কলেজ ও বিশ^বিদ্যালয় গুলোতে তার জন্য দিয়েছেন হাজার হাজার শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি।

সর্বোপরি শাল সেগুনের লাল মাটির বিরাম ভুমির ভালুকায় প্রথম শিল্পায়নের শুভ সুচনা ঘটানোর মূল কারিগর হলেন তিনি যে কারনেই আজ ভালুকা পরিনত হলো প্রধান শিল্পনগরীতে, দেশের লাখ, লাখ বেকার নারী পুরুষ পেয়েছে কর্মসংস্থানের সুযোগ।
কালের আর্বতিত ভালুকার আপাময় অবহেলিত মানুষকে ভালোবেসে তিনি দৃষ্টান্ত স্থাপন করে সবার মনের মনি কোঠায় হয়ে উঠেন একজন পরোপকারী সেবক এবং দানবীর। 

অবহেলিত ভালুকাবাসীর ভাগ্যে উন্নয়নে দিনবদলের দিনে তিনি মানুষের সামাজিক,রাজনীতিক ও সাংস্কৃতিক মুল্যবোধকে জাগ্রত করছেন একজন দেশ প্রেমিক হিসেবে।  ফলশ্রুতিতে স্বাধীনতার স্বপক্ষের প্রধান রাজনীতিক দলের জেলার নেতৃত্বেও স্থান পান তিনি । তার পর জনপ্রতিনিধি হয়ে মানুষের সেবায় আত্ননিয়োগ করার আলোচনায় আসেন আলোকিত এই দানবীর হাজী রফিকুল ইসলাম। 

শিল্পায়নের যুগে ভালুকার যোগ্য অভিভাবক হবেন একজন আর্দশিক সৎ নিষ্ঠাবান পরপোকারী ও মানবিক গুনাবলির অধিকারী মহৎ প্রাণ মানুষ। সাধারন মানুষের এমন ভাবনার মাঝে তিনি এগিয়ে এলেন সেবা দানের পরম আতœতৃপ্তি নিয়ে ভালুকা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে। এতে গণ মানুষের মাঝে যোগ্য অভিভাবক পাওয়ার আকাঙ্খার পরিসমাপ্তি ঘটে। ভালুকা উপজেলা পরিষদ নির্বাচনের মাঠে বহু পরিক্ষিত হেভিওয়েট প্রার্থীদের টপকিয়ে বিজয় ছিনিয়ে আনার ভোট যুদ্ধে যখন তাল মাতাল সমীকরন শুরু হয়,সাধারণ মানুষ তখন দানবীর হাজী রফিকের দীর্ঘ জীবনের পরপোকারী নিঃস্বার্থ ভালবাসার কথা গুলো আমলে নিয়ে পাশে থাকেন সুদৃঢ় প্রত্যয়ে।

অবশেষে বিজয়ী বীরের বেশে তিনি লাখ মানুষের হৃদয়ে প্রতিষ্ঠিত হলেন একজন জনপ্রতিনিধি হিসেবে। দেশ প্রেমিক, দানবীর হাজী রফিক এখন ভালুকার নান্দনিক আলোচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান  তাই তো বাঁধ ভাঙ্গা উল্লাসে মেতেছে আপাময় জনগণ, প্রত্যাশা আধুনিক ভালুকা বি-নির্মানে তিনি হবেন আগামীর পথ প্রদর্শক। 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি