ঢাকা, মঙ্গলবার   ০২ জুলাই ২০২৪

বেনজীরের রিসোর্ট নিয়ন্ত্রণে নিলো প্রশাসন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৬, ৮ জুন ২০২৪

সাবেক পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার পরিবারের মালিকাধীন গোপালগঞ্জের সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক নিয়ন্ত্রণে নিয়েছে জেলা প্রশাসন। সম্পত্তিগুলোর রিসিভার বা তত্ত্বাবধায়কও নিয়োগ দেওয়া হয়েছে।

আদালতের নির্দেশে শুক্রবার (৮ জুন) রাতে পার্কটি জব্দের আদেশ বাস্তবায়ন করা হয়। পার্কের প্রধান ফটকের পাশে মাইকিং করে জেলা প্রশাসন ও দুর্নীতি দমন কমিশন যৌথভাবে এ ঘোষণা দেয়।

এ সময় গোপালগঞ্জ জেলা প্রশাসকের পক্ষে সহকারী কমিশনার (ভূমি) বাবলী শবনম, দুদকের জেলা উপপরিচালক মো. মশিউর রহামন, সহকারী পরিচালক সোহরাব হোসেন সোহেল, দুদক মাদারীপুরের সহকারী পরিচালক মো. সাইদুর রহমান ও জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা সোহেল মো. জিল্লুর রহমান রিগানসহ জেলা প্রশাসন ও দুদকের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাবলী শবনম বলেন, জেলা প্রশাসকের পক্ষ থেকে আদেশ কার্যকর করা হয়েছে। এখন থেকে এ সম্পত্তির তত্ত্বাবধায়ক জেলা প্রশাসক।

এদিকে, পার্কের কারণে জমি হারানো স্থানীয় মানুষ ও ক্ষুব্ধ এলাকাবাসীও সেখানে জড়ো হন। তাদের আনন্দ-উল্লাস করতে দেখা যায়।

জানা গেছে, ২০১৫ থেকে ২০২০ সালে র‍্যাবের মহাপরিচালক এবং ২০২০ থেকে ২০২২ সাল পর্যন্ত আইজিপি থাকার সময়ে বেনজীর আহমেদ গোপালগঞ্জ সদর উপজেলার বৈরাগীটোল গ্রামে ৬২১ বিঘা জমির ওপর গড়ে তোলেন সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক। এ রিসোর্ট ও পার্কের সব জমি হিন্দু সম্প্রদায়ের লোকজনের বলে দাবি স্থানীয় বাসিন্দাদের। 

তাদের ভাষ্য, ভয় দেখিয়ে, জোর করে ও নানা কৌশলে জমি কেনা হলেও অনেক জমি দখল করা হয়েছে।

পরে এসব বিষয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর এলে তদন্ত শুরু করে দুদক। সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্কসহ বিভিন্ন স্থাপনা জব্দের নির্দেশ দেন আদালত।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি