ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪

মেহেরপুরে ১৬০ ভূমিহীন পেলো প্রধানমন্ত্রীর উপহারের ঘর

মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২৭, ১১ জুন ২০২৪

ঈদের আগেই মেহেরপুর সদর উপজেলার ১৬০টি ভূমিহীন পরিবার পেলো প্রধানমন্ত্রীর উপহারের সেমিপাকা ঘর ও জমির দলিল। এই উপহার পেয়ে হাসি ফুটিয়েছে এসব পরিবারে।

সরকারের আবাসন কর্মসূচি আশ্রয়ণ-২ এর আওতায় মেহেরপুরসহ সারাদেশে ১৮ হাজার ৫৬৬ গৃহ ও ভূমিহীন পরিবারকে বাড়ি হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১১ জুন) বেলা ১১টার দিকে মেহেরপুর সদর উপজেলার সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপে দেওয়া এসব ঘর বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ শামীম হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক শামীম ভূঁইয়া, পুলিশ সুপার এস এম নাজমুল হক, অতিরিক্ত পুলিশ সুপার আহসান খান,সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনারুল ইসলাম সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং উপকার ভোগিরা উপস্থিত ছিলেন। 
প্রধানমন্ত্রীর পক্ষে মেহেরপুরের মাঠ প্রশাসনের কর্মকর্তারা উপকার ভোগীদের হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন।

উল্লেখ্য, ১৯৭২ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গৃহহীনদের পুণর্বাসন কর্মসূচি শুরু করেন। বঙ্গবন্ধুর এ কর্মসূচিকে অনুসরণ করে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে গৃহ ও ভূমিহীনদের ঘর ও জমির মালিকানা দেওয়ার উদ্যোগ গ্রহণ করেন।

আশ্রয়ণ প্রকল্প ও অন্যান্য প্রকল্পের আওতায় ১৯৯৭ সাল থেকে এ পর্যন্ত সারাদেশে ৮ লাখ ৬৭ হাজার ৯০৪ ভূমি ও গৃহহীন পরিবারে প্রায় ৪৩ লাখ ৪০ হাজার মানুষকে পুনর্বাসন করা হয়েছে। শুধুমাত্র আশ্রয়ণ প্রকল্পের অধীনে ৫ লাখ ৮২ হাজার ৫৩ ভূমি ও গৃহহীন পরিবারে ২৯ লাখ ১০ হাজার ২৬৫ জনকে পুনর্বাসন করা হয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি