ঢাকা, শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪

ঈদযাত্রায় চাপ নেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে

টাঙ্গাইল ও গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৪:২৩, ১৩ জুন ২০২৪

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহনের চাপ বেড়েছে। তবে মহাসড়কে গাড়ি চলছে স্বাভাবিক গতিতে।   

বৃহস্পতিবার (১৩ জুন) সকাল থেকেই মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে দেখা যায়, তবে সড়ক ফাঁকা।

মহাসড়কে উত্তরবঙ্গের দিকে গাড়িগুলোর চাপ বেশি এবং উত্তরবঙ্গ থেকে ঢাকার দিকে গাড়িগুলো অনেকাংশে খালি অবস্থায় যাচ্ছে। 

মহাসড়কে ঢাকার দিকের লেন প্রায় ফাঁকা। বেশিরভাগ যানবাহন যাচ্ছে উত্তরবঙ্গের লেন দিয়ে। 

গত রাত পর্যন্ত এলেঙ্গা হ‌তে বঙ্গবন্ধু সেতুপূর্ব অংশে ১৩ কি‌লো‌মিটার অং‌শে ধীরগ‌তি থাক‌লেও রিপোর্টটি লেখা পর্যন্ত মহাসড়কে স্বাভাবিক গতিতে গাড়ি চলাচল করতে দেখা গেছে।

মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে গোড়াই থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় ৬৫ কিলোমিটার সড়কে ৭০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। এই মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গের ১৬টি জেলাসহ বিভিন্ন জেলার ৯৮টি রুটের যানবাহন চলাচল করে। 

এদিকে, গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও ঢাকা ময়মনসিংহ মহাসড়ক ব্যবহার করে ঈদে ঘরমুখো মানুষেরা যাত্রা শুরু করেছেন । তবে মহাসড়ক অনকেটাই ফাঁকা। যার কারণে ঈদে ঘর-মুখো মানুষরো কোন ভোগান্তি ছাড়াই যার যার বাড়ি যাচ্ছেন। 

ঢাকা ময়মনসিংহ মহাসড়কে চান্দরা চৌরাস্তা ও ঢাকা টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রাতে ঘরমুখো অনেককেই গাড়ির জন্য দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। 

প্রায় প্রতিটা গাড়িতেই অতিরিক্ত ভাড়া নেওয়া হচ্ছে বলে যাত্রীদের অভিযোগ। মহাসড়কে সার্বিক নিরাপত্তায় পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি