ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

 ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী রাইসুল পল্লবীতে আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৫, ৩ জুলাই ২০২৪

রাজধানীর মিরপুর থানা এলাকায় ৭ বছরের শিশুকে জোরপূর্বক ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি রাইসুল হাসান আর্শেদ (৪৪) কে গ্রেফতার করেছে  র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব সূত্র জানিয়েছে,  গোপন সংবাদের ভিত্তিতে আজ বুধবার সকাল ১০ টায়  রাজধানী  ঢাকার পল্লবী থানা এলাকায় তথ্যপ্রযুক্তির সহয়তায়  ঝটিকা অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব-২। আটককৃত আসামির নাম  রাইসুল হাসান আর্শেদ (৪৪)। রাজধানীর পল্লবী থানার মোঃ নজির আহম্মেদ এর পুত্র। 

ঘটনার পর থেকে  দীর্ঘ ১৩ বছর যাবত  পলাতক ছিল আসামী রাইসুল ।  ২০১১ সালে রাজধানীর মিরপুর থানা এলাকায় ৭ বছরের শিশুকে জোরপূর্বক ধর্ষণ করে আসামী রাইসুল। ওই মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী সে। র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম  এসব তথ্য জানান। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, বিগত ২০১১ সালের ২৪ এপ্রিল তারিখ রাজধানীর মিরপুর থানা এলাকায় ৭ বছরের শিশুকে জোরপূর্বক ধর্ষণ করে অভিযুক্ত আসামি রাইসুল হাসান আরশেদ। ওই ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে রাইসুল হাসান আর্শেদ’কে আসামি করে ধর্ষণের অভিযোগে মিরপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে গত ১৯ মে, ২০১১ তারিখে একটি জিআর মামলা দায়ের করেন। 

মামলা সূত্রে আরও জানা গেছে, ওই  মামলায় গ্রেফতারকৃত আসামি মহামান্য উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি লাভ করে নিয়মিত আদালতে হাজিরা না দিয়ে পলাতক হয়। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা মামলার তদন্ত শেষে আসামির বিরুদ্ধে বিজ্ঞ আদালতে চার্জশিট প্রদান করেন। এছাড়া পরবর্তীতে আসামি পলাতক থাকা অবস্থায় বিজ্ঞ আদালত বিচারকার্য শেষে আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদন্ড প্রদান পূর্বক গ্রেফতারী পরোয়ানা ইস্যু করেন। তাকে ডিএমপির পল্লবী থানায় হস্তান্তর করা হয়েছে।


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি