ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

রোগীদের জন্য নিরাপদ খাবার নিশ্চিত করার আহ্বান খাদ্যমন্ত্রীর

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৩, ৯ জুলাই ২০২৪ | আপডেট: ১৪:৫৬, ৯ জুলাই ২০২৪

হাসপাতালে ভর্তি রোগীদের জন্য নিরাপদ খাবার নিশ্চিত করার আহবান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি বলেন, রোগী হাসপাতালে আসে সুস্থ হতে, নষ্ট-পঁচা খাবার খেয়ে যেন আরও অসুস্থ না হয় সেদিকে নজর দিতে হবে।

আজ মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান তিনি। 

খাদ্যমন্ত্রী বলেন, হাসপাতালের সুষ্ঠ ব্যবস্থাপনা ও চিকিৎসা সেবার মান উন্নয়নে ডাক্তার ও কর্মচারীদের আন্তরিকতার সাথে কাজ করতে হবে। ডাক্তারের একটু ভালো ব্যবহার রোগিদের দ্রুত সুস্থ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে উল্লেখ করে তিনি বলেন, হাসপাতালে সেবা নিতে আসা কেউ যেন হয়রানি না হয় সেটি নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, অহেতুক এন্টিবায়োটিক প্রেসক্রিপশন করা থেকে ডাক্তারদের বিরত থাকতে হবে। এন্টিবায়োটিক ব্যবহার দীর্ঘমেয়াদে রোগীর উপকারের চেয়ে ক্ষতি বেশি করে।

সরকারি ওষুধ বিনামূল্য বিতরণের জন্য হাসপাতালে দেওয়া হয় উল্লেখ করে তিনি বলেন, এটি সঠিকভাবে বিতরণ করা হচ্ছে কিনা তা মনিটরিং করতে হবে। একই সাথে যে ওষুধ প্রয়োজন নেই কেন্দ্রীয় ঔষধাগারে তার চাহিদা প্রেরণ না করার পরামর্শ দেন খাদ্যমন্ত্রী। 

মন্ত্রী আরও বলেন, রোগীদের যেন নির্দেশ মোতাবেক খাবার দেওয়া হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। এসময় তিনি হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্যদের রোগীর খাবার হিসেবে কি দেওয়া হচ্ছে তা তদারকি করারও আহবান জানান।

নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার মো: ইমতিয়াজ মোর্শেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা: মো: মাহবুবুল আলম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আল মাহমুদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রায়হান কবির রাজু এবং মহিলা ভাইস চেয়ারম্যান নাজমিন আরা খাতুন উপস্থিত ছিলেন।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি