ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

সাপের কামড়ে ইজিবাইক চালকের মৃত্যু, চিকিৎসককে শোকজ

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশিত : ১০:২২, ১০ জুলাই ২০২৪

ঢাকার নবাবগঞ্জের সাপের কামড়ে মহানন্দ মণ্ডল (৫০) নামে এক ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসকসহ দুইজনকে শোকজ করা হয়েছে। 

সোমবার দিবাগত রাতে ঢাকায় একটির প্রাইভেট ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

মহানন্দ মন্ডল উপজেলার জয়কৃষ্ণপুর ইউনিয়নের পানিকাউর এলাকার পান্নাথ মণ্ডলের ছেলে। 

স্থানীয় সূত্রে জানা যায়, মহানন্দ সোমবার রাত সাড়ে ১১টার দিকে কাজ শেষ করে ইজিবাইক গ্যারেজে রেখে বাড়িতে যাওয়ার পথে বিষধর সাপ তাকে কামড় দেয়। স্বজনরা তাকে তাৎক্ষণিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে গেলে চিকিৎসক তাকে মিটফোর্ড হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। 

এরপর মিটফোর্ড হাসপাতালেও চিকিৎসা না পেয়ে একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করলে রাতেই মারা যায় মহানন্দ। 

তবে মহানন্দ মণ্ডলের পরিবারের অভিযোগ, নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাপের ভ্যাকসিন থাকা সত্তেও তাদের রোগীকে যথাযথ চিকিৎসা না দিয়ে ঢাকা পাঠানো হয়। এমন অভিযোগে কর্মরত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. নাসিফ আনোয়ার ও এসএসিএমও এটিএম সিদ্দিকুর রহমানকে শোকজ করা হয়েছে। 

কেন সাপের কামড়ের ভ্যাকসিন থাকা সত্তেও যথাযথ চিকিৎসা সেবা না দিয়ে অন্যত্র রেফার্ড করা হলো তার ব্যাখা চেয়ে আগামী তিন কর্মদিবসের মধ্যে কৈফিয়ত চাওয়া হয়েছে।

এ ব্যাপারে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শহীদুল ইসলাম বলেন, সাপে কাটা রোগীর মৃত্যুর বিষয়টি জেনেছি। হাসপাতালে সাপের কামড়ের ভ্যাকসিন থাকা সত্তেও চিকিৎসা না করে কেন রোগীকে ঢাকা পাঠানো হলো কৈয়ফত চেয়ে কর্তব্যরত ডা. নাসিফ আনোয়ার ও এটিএম সিদ্দিকুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। এছাড়া একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি