ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

ফেনীতে এনবিআর কর্মকর্তা এনামুলের শত কোটি টাকার সম্পদ

ফেনী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৬, ১০ জুলাই ২০২৪ | আপডেট: ১৫:৪২, ১০ জুলাই ২০২৪

সিলেটের কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার মোহাম্মদ এনামুল হকের জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলার পর সারাদশে তোলপাড় শুরু হয়েছে। ফেনীর সোনাগাজিতে এনামুলের প্রায় শত কোটি টাকার সম্পত্তির খোঁজ মিলেছে। 

এনবিআর কর্মকর্তার পৈতৃক বাড়ি সদর ইউনিয়নের মনগাজী হলেও নতুন করে বাড়ি করেন পৌরসভার তুলাতলী এলাকায়। চারপাশে বাউন্ডারি করা বাড়িতে বহুতল ভবন রয়েছে ৪টি। যেগুলোর ১টি ৫তলা, একটি ২তলা, আর দুটি তিনতলা বিশিষ্ট ভবন।

এলাকাবাসীরা জানান, ৩তলা বিশিষ্ট নুরে জান্নাত ভবনটি মেয়েকে দান করেছেন এনামুল। সেখানে বাসা ভাড়ার খোঁজে গেলে বাড়ির কেয়ারটোকার জানান এসকল সম্পত্তির দেখাশুনা করেন তার ভগ্নিপতি শরিফ।

এছাড়াও সোনাগাজীর হাজী স্ট্যান্ড নামক এলাকায় ১২০ শতকের বাউন্ডারি করা জায়গা রয়েছে এনামুলের। যে সম্পত্তির বর্তমান মূল্য প্রায় ১০ কোটি টাকা। স্থানীয়দের দাবি, সরকারি চাকরি করে এতো টাকার জমি ক্রয় অবৈধ উপায় ছাড়া সম্ভব নয়।

হঠাৎ এনামুলের এতসব সম্পত্তির মালিক বনে যাওয়া নিয়ে এলাকার মানুষের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা গেছে।

এনামুলের মায়ের ভাষ্যমতে, সোনাগাজীর চরখোন্দকার মৌজার ১২০ ডিসিম সম্পত্তি ছাড়াও থাক খোয়াজ লামছিতে আছে ১২০ ডিসিম। যেটিতে ১০-১২টি সু-বিশাল দিঘী রয়েছে। 

এদিকে, এনবিআর কর্মকর্তা এনামুলসহ সকল অবৈধভাবে সম্পদ অর্জনকারী দুর্নীতিবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া সময়ের দাবি মনে করেন সাবেক কাউন্সিলর নুর নবী লিটন।

এনামুলের সম্পত্তি দেখাশুনা করেন তারই ভগ্নিপতি শরিফ। সেটি সত্যতা জানতে সরেজমিনে গেলে শরীফ কথা বলতে রাজী হননি।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি