ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

বেনজীরের বাংলো বাড়িতে প্রশাসন, চলছে মালামাল জব্দের কাজ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৬:১৪, ১০ জুলাই ২০২৪

পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের নারায়াণগঞ্জের রূপগঞ্জে ক্রোক করা বাংলো বাড়িটির মূল ভবনে প্রবেশ করেছে জেলা প্রশাসন ও দুর্নীতি দমন কমিশন (দুকক)। বাড়ির ভেতরের মালামাল জব্দ করার কাজ শুরু করেছে বলে জানা গেছে। 

বুধবার (১০ জুলাই) দুপুরে রূপগঞ্জের দক্ষিণবাগ এলাকায় আদালতের নির্দেশে ওই আলিশান বাংলো বাড়িতে তারা প্রবেশ করে। 

বিষয়টি নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের নারায়ণগঞ্জের কার্যালয়ের উপপরিচালক মইনুল হাসান রওশানী। তিনি বলেন, বাড়ির ভেতরে প্রবেশ করেছি। কাজ শেষে এ বিষয়ে ব্রিফ করা হবে। 

এর আগে গত শনিবার (৬ জুলাই) বিকালে রূপগঞ্জ দক্ষিণবাগ এলাকায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি দমন কমিশনের সমন্বয়ে গঠিত টিম বাড়িটি ক্রোক করে সিলগালা করে দেয়। তবে ডিজিটাল লক থাকায় বাড়ির মূল ভবনে প্রবেশ করতে পারেনি। ফলে বাড়ির সম্পদের পরিমাণ জানাতে পারেনি। সেই সময় জানানো হয়, খুব দ্রুতই ভবনের মালামাল জব্দ করা হবে।

ক্রোক বিজ্ঞপ্তিতে বলা হয়, সাভানা ইকো রিসোর্ট প্রাইভেট লিমিটেডের ২৪ কাঠা জমির উপরে নির্মিত এই সম্পত্তির মালিক হিসেবে বেনজীর আহমেদের কন্যা মিজ ফারহীন রিশতা বিনতে বেনজির লেখা রয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী তার এই সম্পত্তি ক্রেক করা হয়েছে। 

স্থানীয় সূত্রে জানা গেছে, রূপগঞ্জ উপজেলার দক্ষিণবাগ এলাকায় আনন্দ হাউজিং সোসাইটিতে কৃত্রিম লেক রয়েছে। লেকের পাশে ২৪ কাঠা জায়গাজুড়ে লাল রঙের আলিশান ডুপ্লেক্স বাড়ি। এই বাড়ির মালিক পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদ। আট বছর আগে এলাকার প্রয়াত প্রেমানন্দ সরকারের সন্তানদের কাছ থেকে ১ কোটি ৮৩ লাখ টাকায় ৫৫ শতাংশ জায়গা কেনেন তিনি। 

পরে বছর চারেক আগে এই জমিতে ওই বাড়ি বানান তিনি।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি