ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

নারায়ণগঞ্জের জঙ্গি আস্তানার প্রধান জাবেদ গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫২, ১০ জুলাই ২০২৪

নারায়ণগঞ্জের বরপা জঙ্গি আস্তানার প্রধান মোঃ জাবেদ হোসেনকে  টঙ্গি  থেকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) । গতকাল মঙ্গলবার দিবাগত রাত সাড় ১০ টার দিকে গাজীপুরের টঙ্গী পূর্ব থানার স্টেশন রোড এলাকা  থেকে তাকে আটক করা হয়। 

আটক আসামীর নাম  মোঃ জাবেদ হোসেন (২৭)। হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার মুসিবপুর, ৬নং ওয়ার্ড (খসরু মিয়ার বাড়ির পাশে) মোঃ আতর মিয়ার পুত্র। পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)  (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) পুলিশ সুপার ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল এই প্রতিবেদককে  এসব তথ্য জানান। 

এবিষয়ে আজ বুধবার দুপুর সাড়ে ১২ টায় এটিইউ হেডকোয়ার্টার্সে বাড়ি নং ৩৫, সোহরাওয়ার্দী এভিনিউ, ব্লক- কে, বারিধারা, ঢাকায় এক সংবাদ সম্মেলনে এটিইউ পুলিশের এসপি  (অপারেশন্স) সানোয়ার হোসেন সাংবাদিকদের বিস্তারিত তথ্য জানান। এসময় এটিইউ পুলিশের বিভিন্ন  পর্যায়ের কর্মকর্তারা প্রেসব্রিফিংয়ে  উপস্হিত  ছিলেন। 

এসপি সানোয়ার হোসেন প্রেসব্রিফিংয়ে জানান,  এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)'র একটি দল নিজস্ব গোয়েন্দা নজরদারী ও গোপন তথ্যের ভিত্তিতে গতকাল মঙ্গলবার রাত সাড় ১০ টার দিকে গাজীপুরের টঙ্গী পূর্ব থানার স্টেশন রোড এলাকা থেকে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার বরপা জঙ্গি আস্তানার প্রধান ও রূপগঞ্জ থানায়  গত ৩ জুলাই, ২০২৪  সন্ত্রাস বিরোধী আইনে মামলায় এজাহারনামীয় ১ নং পলাতক আসামী মোঃ জাবেদ হোসেনকে গ্রেফতার করে। 

তিনি আরো জানান, ইতিপূর্বে, ২০২৪  সালের ৯ জুন নেত্রকোনা মডেল থানার  ৭ নং কাইলাটি ইউনিয়নের বাসাপাড়া গ্রামের স্থানীয় একটি খামারবাড়ি ভাড়া নিয়ে মৎস্য খামার পরিচালনার অন্তরালে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’র একটি বড় প্রশিক্ষণ কেন্দ্রের সন্ধান পায় এটিইউ। এটিইউ’র বোম্ব ডিসপোজাল টিম ও সোয়াট টিম সেখানে অভিযান পরিচালনা করে আগ্নেয়াস্ত্র, ম্যাগজিন ও তাজা গুলি, ওয়াকিটকি সেট, হাতকড়া, ল্যাপটপ, মোবাইল ফোনসহ উগ্রবাদী প্রশিক্ষণের কাজে ব্যবহৃত বিভিন্ন উপাদান ও সরঞ্জামাদি উদ্ধার করে। এ সংক্রান্তে নেত্রকোনা মডেল থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা  মামলায় গত ৩০ জুন ২০২৪ তারিখে  কক্সবাজার  সদর থানা এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে  ওই প্রশিক্ষণ কেন্দ্রের নারী সমন্বয়কারী পারভীন আক্তার (২৪) কে গ্রেফতার করে এটিইউ পুলিশ।  

 প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত পারভীন এটিইউ'র  নিকট স্বীকার করে জানান,  তিনি নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার বরপা এলাকার একটি বাসায় জঙ্গি কার্যক্রম পরিচালিত হয় মর্মে তথ্য প্রদান করেন। পরবর্তীতে এমন  প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এটিইউ’র একটি চৌকস দল গোয়েন্দা নজরদারী ও তথ্য প্রযুক্তির সহায়তায় নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার বরপা এলাকার একটি ভাড়া বাসা সনাক্ত করে। এটিইউ’র বোম্ব ডিসপোজাল টিম ও সোয়াট টিম আসামী মোঃ জাবেদ হোসেনের বর্তমান বরপা এলাকার ভাড়া বাসাটিতে অভিযান পরিচালনা করে ৩ টি তাজা আইইডি (বোমা), বোমা তৈরীর বিভিন্ন উপাদান ও সরঞ্জামাদিসহ ছোরা, চাপাতি, ডায়রী, মোবাইল ফোন ও সীমকার্ড উদ্ধার করে। 

এ ঘটনায় পলাতক মোঃ জাবেদ হোসেনসহ তার অপর পলাতক সহযোগীদের আসামী করে রুপগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি নিয়মিত মামলা দায়ের করা হয়।

তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা রয়েছে।


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি