ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

হাত-পা হারানো সেই যুবকের পাশে দাঁড়ালেন জেলা প্রশাসক

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১০:০০, ১১ জুলাই ২০২৪ | আপডেট: ১০:০৩, ১১ জুলাই ২০২৪

নওগাঁর ধামইরহাটে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত হাত-পা হারানো সেই জনি আকতারকে (২১) চিকিৎসার জন্য বিশেষ অনুদান হিসেবে নগদ ২৫ হাজার টাকা দিলেন নওগাঁর জেলা প্রশাসক গোলাম মওলা।

বুধবার (১০ জুলাই) দুপুরে আগ্রাদ্বীগুণ ইউনিয়নের চক রামচন্দ্রপুর এলাকায় ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আসমা খাতুন উপস্থিত হয়ে জনির পরিবারের সদস্যদের হাতে জেলা প্রশাসকের পক্ষে ২৫ হাজার টাকা তুলে দেন। 

আহত জনি আকতার ধামইরহাট উপজেলার আগ্রাদ্বীগুণ ইউনিয়নের চক রামচন্দ্রপুর এলাকার ফেরদৌসের ছেলে। তিনি পেশায় পোশাক তৈরির শ্রমিক।

জনি বলেন, বন্ধু রুবেলের কাছে ধারের সাড়ে সাত হাজার টাকা চাইতে গেলে টিভি ক্যাবলের সংযোগ মেরামতের জন্য বৈদ্যুতিক পিলারে তুলে দেয়। সংযোগ দেয়ার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারাত্নক আহত হ। পরে তার বাম হাত ও বাম পা কেটে ফেলতে হয়েছে। 

ঘটনার পর থেকে চিকিৎসা করাতে গিয়ে বিপুল অর্থ ব্যয় হয়েছে। হাত ও পা কেটে ফেলার পরও অর্থের অভাবে তার চিকিৎসা করতে পারছেন না স্বজনরা। বিষয়টি জেলা প্রশাসক গোলাম মওলার দৃষ্টিগোচর হলে তিনি ওই যুবককে আর্থিক অনুদানের উদ্যোগ নেন।

অনুদান প্রদানের সময় ইউএনও আসমা খাতুন ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

হাত-পা কেটে ফেলার পর অর্থ অভাবে জনির চিকিৎসা বন্ধ, এই তথ্য স্থানীয় সাংবাদিকদের জানার পর জনির চিকিৎসার উদ্যোগ নেন জেলা প্রশাসক মোঃ গোলাম মওলা। এর অংশ হিসেবে ব্যক্তিগত তহবিল থেকে ২৫ হাজার টাকা প্রদান করেন তিনি। 

জনির চিকিৎসার জন্য ভবিষ্যতেও আর্থিক সহায়তা প্রদান করা হবে বলে জানান জেলা প্রশাসক।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি