ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বেড়েছে যানবাহনের চাপ

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৮, ২৫ জুলাই ২০২৪

কোটা পদ্ধতি বাতিলে কয়েক দিনের টানা আন্দোলনের পর কারফিউ শিথিল ও পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বেড়েছে যানবাহনের চাপ। ফলে ফেরির সংখ্যা বাড়িয়েছে ঘাট কর্তৃপক্ষ।

গত কয়েক দিন ধরে আন্দোলন ও কারফিউ চলমান থাকায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট দিয়ে যানবাহন ও যাত্রীদের চলাচল নেমে এসেছিল শূর্নে্যর কোঠায়। এতে এ নৌরুটে অলস সময় পার করতে হয়েছে ফেরিগুলোর। 

আন্দোলনে বেড়ে যাওয়ায় সরকারি নির্দেশনায় কারফিউ জারির পর মহাসড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রাখা হয়। তবে গত দুই তিন দিন ধরে কারফিউ শিথিলে যানবাহন চলাচল শুরু হওয়ায় যানবাহন ও যাত্রী চলাচল বেড়েছে।

যানবাহন ও যাত্রী চলাচল বাড়ায় এ নৌরুটে বর্তমানে চারটি ফেরি বাড়িয়ে ১০টি ফেরি চলাচল করছে। গত কয়েকদিন এ নৌরুটে যানবাহন না থাকায় শুধু ইমারজেন্সি যানবাহন পারাপার করা হয়েছে। এতে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ মোটা অংকের সরকারী রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে। 

তবে রাজবাড়ীতে তেমন কোন সহিংসতা না ঘটায় স্বাভাবিক জীবন যাপন করেছে জনসাধারণ।

এদিকে, নদীতে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে স্বাভাবিক সময়ের চেয়ে ফেরি চলাচলে সময় লাগছে দ্বিগুন। বর্তমানে দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ৫টি রোরো ও ৫টি ইউটিলিটি ও কে-টাইপ সহ মোট ১০টি ফেরি চলাচল করছে। ফেরি ঘাট সচল রয়েছে ৪টি।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি