ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

মাদারীপুরে জামিন পেল আরও ২৯ শিক্ষার্থী

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি

প্রকাশিত : ১০:১৯, ৫ আগস্ট ২০২৪

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনের নামে সরকারি স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় আরও ২৯ শিক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত। এ নিয়ে দু’দিনে মোট ৩২ জন শিক্ষার্থী জামিন পেলো।

রোববার বিকালে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অভিজিৎ চৌধুরী তাদের জামিন দেন।

জানা যায়, গত ১৮ ও ১৯ জুলাই কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের সময় মাদারীপুরে বেশকিছু সরকারি স্থাপনায় হামলা ও ভাঙচুর করে নাশকতাকারীরা। এ সময় লঞ্চঘাট এলাকার পুলিশ ফাঁড়িতে আগুন ও মোস্তফাপুরের ট্রাফিক পুলিশ বক্স ভাঙচুর করে দুর্বৃত্তরা।

বাধা দিতে গেলে আন্দোলনকারী, ছাত্রলীগ ও পুলিশের সাথে ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে বেশ কয়েকজন পুলিশসহ আহত হন শতাধিক। 

সরকারি কাজে বাধা দেয়া ও সরকারি সম্পত্তি নষ্ট করার ঘটনায় পুলিশ বাদী হয়ে সদর মডেল থানায় একাধিক মামলা দায়ের করেন। এসব মামলায় বিভিন্ন সময়ে আসামিদের গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

রোববার আটককৃত শিক্ষার্থীদের অভিভাবক আইনজীবীর মাধ্যমে আদালতে জামিন আবেদন করলে শুনানি শেষে বিচারক ২৯ শিক্ষার্থীকে জামিন দেন। পরে কারাগারে জামিনের আদেশ পৌঁছালে কারাগার থেকে মুক্ত হন শিক্ষার্থীরা।

এর আগে গত শনিবার বিশেষ আদালত বসে আলম সরদার (১৮), তানভীর কাজী (১৮) ও নজরুল ইসলাম শিকদার (১৮) নামে তিন এইচএসসি পরীক্ষার্থীকে জামিন দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোঃ সাজিদুল হাসান চৌধুরী।

মাদারীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রশাসনিক কর্মকর্তা (ইএও) আল মামুন জানান, শনিবার (০৩ আগস্ট) মানবিক দিক বিবেচনা করে তিন এইচএসি পরীক্ষার্থীর জামিন দিয়েছেন আদালত। রোববার বিভিন্ন বিদ্যালয় ও কলেজে পড়ুয়া আরও ২৯ শিক্ষার্থীকে জামিন দেন আদালত। দুইদিনে মোট ৩২ জন শিক্ষার্থীকে জামিন দিয়েছে আদালত। 

তবে মামলার তারিখে নিয়মিত বিজ্ঞ আদালতে তাদের হাজির হতে হবে।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি