ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

মাদারীপুরে শাজাহান খান ও নাছিমের বাড়িতে আগুন

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি

প্রকাশিত : ১১:২৭, ৬ আগস্ট ২০২৪

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান ও কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাসিমের বাসভবনসহ তাদের মালিকানাধীন অন্তত ১০টি স্থাপনায় আগুন দিয়েছে বিক্ষুদ্ধ জনতা।

সোমবার (৫ আগস্ট) বিকাল থেকে রাত পর্যন্ত এসব স্থাপনায় আগুন দেয়া হয়েছে।

জানা যায়, শেখ হাসিনা পদত্যাগ করে বিদেশে পালিয়ে যাওয়ার পরেই মাদারীপুর জেলা শহরে আনন্দ মিছিল বের করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। পরে বিকালে ৪টার দিকে বিক্ষুব্ধ জনতা শাজাহান খানের দশ তলা বাসভবন ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। তখন বাসভবনের পাশে থাকা তার মালিকানাধীন সার্বিক ইন্টারন্যাশনাল হোটেল, সার্বিক ফুড ভিলেজ, শাজাহান খান সমর্থিত আওয়ামী লীগের কার্যালয়, সার্বিক পরিবহনের কাউন্টারসহ আরও বেশ কয়েকটি স্থাপনায় আগুন ধরিয়ে দেয়। 

এ সময় শাজাহান খানের বাস ভবনের ঠিক পাশেই মাদারীপুর সদর থানা অবস্থিত হলেও কোন পুলিশ থানা হতে বের হয়নি। অপরদিকে তার বাসভবনের ঠিক উল্টো পাশেই অস্থায়ী আর্মি ক্যাম্প থাকলেও সেনাবাহিনীর সদস্যরাও নিরব ভূমিকা পালন করেন। 

পরে ঢাকা-৮ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিমের বাসভবন ও তার পারিবারিক মালিকানাধীন মাতৃভূমি হোটেল ভাঙচুর করে আগুন দিয়ে জ্বালিয়ে দেয় বিক্ষুব্ধ জনগণ।

এরপর বিক্ষুব্ধ জনতা জেলা যুব মহিলা লীগের সভাপতি ফারজানা নাজনীনের বাসভবন ও পৌর ছাত্রলীগের সভাপতি নোবেল বেপারীর মালিকানাধীন মোটরসাইকেল শো-রুমে ভাংচুর ও অগ্নিসংযোগ করে। পরে পুরাতন কোর্ট মোড়ে নবনির্মিত মুক্তিযোদ্ধা জাদুঘরটিও ভাঙচুর ও আগুন ধরিয়ে দেয়া হয়।

এসময় অনেক বিক্ষোভকারীকে সিলিং ফ্যান, কম্পিউটারসহ অন্যান্য গুরুত্বপূর্ণ মালামাল লুট করে নিয়ে যেতে দেখা গেছে।

এ ব্যাপারে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচএম সালাউদ্দিনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি