ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

বন্যাপরিস্থিতি পর্যবেক্ষণে কুমিল্লা-নোয়াখালীতে আসিফ মাহমুদ

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৩৮, ২৪ আগস্ট ২০২৪

চলমান বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ ও প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদানের লক্ষ্যে কুমিল্লা ও নোয়াখালী জেলা সফর করেন যুব ও ক্রীড়া উপদেষ্টা  আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

শুক্রবার বিকালে কুমিল্লা সার্কিট হাউজে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপদেষ্টা বন্যা পরিস্থিতি মোকাবেলায় সম্পৃক্ত সবাইকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, একদল স্বৈরশাসক দেশের হাজার হাজার কোটি টাকা লুট করে পালিয়ে গেছে, দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু বানিয়ে গেছে। তবে, দেশের মানুষ আমাদের সঙ্গে আছে, সবাই এগিয়ে আসলে দেশ গড়তে সময় লাগবে না। যেকোন দুর্যোগ মোকাবেলায় দেশের মানুষকে এক থাকারও আহ্বান জানান তিনি। 

বন্যা পরিস্থিতি মোকাবেলায় জেলার আইন শৃঙ্খলা বাহিনী, ফায়ার সার্ভিস, রেড ক্রিসেন্ট সোসাইটি, প্রাণী সম্পদ অধিদপ্তর, সিভিল সার্জন, সুশীল সমাজ, শিক্ষার্থী, গণমাধ্যমকর্মী এবং সাধারণ জনগণসহ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার অনুরোধ জানান।

যুব উন্নয়ন অধিদপ্তরের রেজিস্টার্ড যুবকদের কার্যক্রম নিয়ে কথা বলতে গিয়ে তিনি বলেন, এই দুঃসময়ে যে কোন সংকট উত্তরণে যুব ও ক্রীড়া অধিদপ্তরের ১৮ হাজার ৫শ’ কর্মঠ ও দক্ষ যুবকরা মাঠে রয়েছে। উপদেষ্টা বন্যা দুর্গতদের সহায়তায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সকল কর্মকর্তাদের একদিনের বেতন প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে জমা দেওয়ার নির্দেশ দেন। একই কার্যক্রম হাতে নেওয়ায় তিনি সেনাবাহিনীকেও সাধুবাদ জানান। 

উপদেষ্টা মতবিনিময় শেষে লাকসামের উত্তরদা উচ্চ বিদ্যালয়ের আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেন। সেখানে বন্যার্তদের সার্বিক খোঁজ খবর নেন, তাদের বর্তমান পরিস্থিতির কথা শুনেন এবং দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ কর্মসূচী প্রত্যক্ষ করেন।

উপদেষ্টা একইদিন বিকালে নোয়াখালীর চৌমুহনীতে বন্যা-দুর্গতদের আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেন এবং তাদের সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় শহরে বন্যা পরিস্থিতি সামাল দেওয়ার কাজে নিয়োজিত সকলকে ধন্যবাদ জানান।

আসিফ মাহমুদ বলেন, দেশ সংস্কারের প্রক্রিয়ায় সিস্টেমের রিফরমেশন নিয়ে কাজ করবে সরকার, পুরো সিস্টেমটাকে ঢেলে সাজাতে হবে। 

তিনি আরও বলেন, ছাত্রজনতা এ আন্দোলন করেছে শুধু ক্ষমতার পালাবদলের জন্য নয়, পুরো দেশকে পুনর্গঠনের জন্য। দেশ পুনর্গঠন ও মানুষের জনজীবনে শান্তি ফিরিয়ে আনার জন্য সকলকে এক হয়ে কাজ করার উদাত্ত আহ্বান জানান যুব ও ক্রীড়া উপদেষ্টা।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি