ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিক্ষার্থী সাকিব হত্যায় লিটন-ডাবলুসহ আসামি ৩৪২

রাজশাহী বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১১:৪১, ২৪ আগস্ট ২০২৪

রাজশাহীতে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাকিব আনজুম নিহতের ঘটনায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ ৪২ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে। মামলায় আরও ৩শ’ আওয়ামী লীগ নেতাকর্মীকে অজ্ঞাত হিসেবে আসামি করা হয়েছে।

শুক্রবার রাতে বোয়ালিয়া মডেল থানায় মামলাটি দায়ের করেন নিহত সাকিবের পিতা মাইনুল হক। 

মামলার এজাহারে বলা হয়, গত ৫ আগস্ট রাজশাহীতে ছাত্র-জনতার সঙ্গে আওয়ামী লীগ নেতাদের সঙ্গে সংঘর্ষের সময় শাহমুখদুম কলেজের পাশে গুলিবিদ্ধ হয়ে মারা যান সাকিব আনজুম। সাবেক মেয়র লিটনের ইন্ধনে আসামিরা তাকে দুই দফা গুলি করে হত্যা করে। 

নিহত সাকিবের বাড়ি নগরীর রাণীনগর এলাকায়। তিনি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ছাত্র ছিলেন।

মামলায় উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, গোদাগাড়ী, পবা ও পুঠিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল, ফারুক হোসেন ডাবলু ও জিএম হিরা বাচ্চু, রাসিকের ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ টেকন, ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আরমান আলী, মহানগর যুবলীগের সভাপতি মনিরুজ্জামান মনি, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া, সাবেক সাধারণ সম্পাদক ফায়সাল আহমেদ রুনু, বর্তমান সাধারণ সম্পাদক আসাদুল্লাহ আল গালিব, মহানগর ছাত্রলীগ সভাপতি নুর মোহাম্মদ সিয়াম ও সাবেক সভাপতি রকি কুমার ঘোষ।

বোয়ালিয়া মডেল থানার ওসি এসএম মাসুদ পারভেজ বলেন, মামলায় প্রধান আসামি করা হয়েছে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারকে। আর সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনকে ছাত্র-জনতার মিছিলে হামলার ইন্ধনদাতা হিসেবে ৪২নং আসামি করা হয়েছে।

আসামিদের গ্রেপ্তারে আইনী পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান ওসি।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি