ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪

রংপুরে শিরিন শারমিন-টিপু মুন্সিসহ ১৭ জনের নামে মামলা

রংপুর বিভাগীয় প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫০, ২৭ আগস্ট ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রংপুরে স্বর্ণ শ্রমিক মুসলীম উদ্দিন মিলন হত্যার ঘটনায় জাতীয় সংসদের স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরীসহ ১৭ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। 

আজ মঙ্গলবার দুপুরে রংপুরের অতিরিক্ত চীফ মেট্রোপলিটান ম্যাজিষ্ট্রেট রাজু আহাম্মেদের আদালতে মামলা দায়ের করা হয়েছে। নিহত স্বর্ণ শ্রমিক মিলনের স্ত্রী দিলরুবা আখতার বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

বিজ্ঞ বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলাটি এজাহার হিসেবে রেকর্ড করার জন্য রংপুর মেট্রোপলিটান কোতয়ালী থানাকে আদেশ দিয়েছেন।

মামলায় যাদেরকে আসামি করা হয়েছে- স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি, রংপুরের বিভাগীয় কমিশনার জাকির হোসেন, রংপুর রেজ্ঞের ডিআইজি আব্দুল বাতেন, পুলিশ কমিশনার মনিরুজ্জামান, জেলা প্রশাসক মোবাশ্বের হাসান, পুলিশ সুপার মোঃ শাহাজাহান, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) হোসাইন মোহাম্মদ রায়হান অতিরিক্ত পুলিশ সুপার (বি সার্কেল) আবু আশরাফ সিদ্দিকী, সাবেক এমপি নাছিমা জামান ববিকে।

এছাড়া রংপুর আইনজীবী সমিতির সভাপতি ও পিপি আব্দুল মালেক ও রংপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড.আব্দুল হক প্রামানিক, আওয়ামী লীগ নেতা রাশেক রহমান, রংপুর-২ আসনের সাবেক এমপি আবুল কালাম মো: আহসানুল হক চৌধুরী ডিউক, রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক শাহাদত হোসেন বকুল, রংপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি শাফিয়ার রহমান ও সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলসহ ১৭ জনের নাম উল্লেখ করা হয়েছে।

মামলার আরজিতে নিহত মিলনের স্ত্রী দিলরুবা বেগম অভিযোগ করেন, গত ১৯ জুলাই সন্ধ্যা ৬টার দিকে রংপুর সিটি বাজারের সামনে আন্দোলনকারী ছাত্র-জনতার উপর বেপরোয়া গুলি বর্ষণ করলে মিলন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি