ঢাকা, বুধবার   ২৩ অক্টোবর ২০২৪

বজ্রনিরোধক যন্ত্র চুরি, স্কুল কর্তৃপক্ষের রহস্যজনক ভূমিকা!

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১০:২৩, ২০ অক্টোবর ২০২৪

ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের মাদারগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বজ্রপাত নিরোধক যন্ত্র চুরির ঘটনা ঘটেছে। এই নিয়ে নৈশ প্রহরীসহ স্কুল কর্তৃপক্ষের রহস্যজনক ভূমিকায় এলাবাসির ক্ষোভ।

স্থানীয়রা জানান, বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণের সময় প্রায় দুই কিলোমিটার এলাকায় বজ্রপাত নিরোধের জন্য একটি বজ্রপাত নিরোধক যন্ত্র স্থাপন করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ১ লক্ষ ৬০ হাজার টাকা। কিন্তু সম্প্রতি ওই যন্ত্রটি চুরি যায়। নিয়ম অনুযায়ী কোন বিদ্যালয়ের সম্পদ ক্ষতিগ্রস্ত বা চুরি হয়ে গেলে সে বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়ার কথা। কিন্তু কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন পদক্ষেপই গ্রহণ করেননি। 

ওই বিদ্যালয়ের দায়িত্বে থাকা দপ্তরী কাম নৈশপ্রহরীর ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন এলাকাবাসি। তাদের দাবি তিনি দায়িত্বে থাকা অবস্থায় কিভাবে চুরি হয় এটা বোধগম্য নয়। বিষয়টি স্কুল কর্তৃপক্ষ ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছেন। 

নৈশপ্রহরী হুমায়ুন কবির হানিফ বলেন, “আমি জানি, কিন্তু বলতে পারবো না। কারণ এখানে রাতের বেলা এলাকার কিছু বখাটে ছেলে বিদ্যালয়ে মাঠে নেশা সেবন করে। আবার অনেকে মাদক কেনাবেচাও করে। এ ব্যাপারে কথা বলতে যাওয়াটাই আমার অপরাধ। এজন্য আমার জীবনটাই চলে যেতে পারে।’

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা: সাহেরা বেগম বজ্রপাত নিরোধক যন্ত্র চুরির বিষয়ে বলেন, বিষয়টি কয়েকদিন আগে জানতে পারি। যেহেতু নৈশ প্রহরী হুমায়ুন কবির কিনে দিতে চেয়েছেন সেজন্য আইনি প্রদক্ষেপ গ্রহণ করা হয়নি।

এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) সৈয়দ মো: মোকাদ্দেস ইবনে সালাম বলেন, বিষয়টি আমার জানা নেই। এ ব্যাপরে পরে জানানো হবে।

এএইচ


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি