ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রামে আরো১৫ উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন হচ্ছে(ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৯, ৫ এপ্রিল ২০১৮

একের পর এক দেশের বিভিন্ন উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় নিয়ে আসছে সরকার। আগামী ১১ এপ্রিল চট্টগ্রামের রাউজানসহ বিভিন্ন জেলার আরো ১৫টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন হচ্ছে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দেশের বিদ্যুৎ উৎপাদন বেড়েছে দ্রুত গতিতে। একের পর এক অলোকিত হচ্ছে দেশের প্রত্যন্ত অঞ্চল। এরইমধ্যে বেশ কিছু উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হয়েছে। আগামী ১১ এপ্রিল বুধবার একযোগে আরো ১৫টি উপজেলার শতভাগ বিদ্যুতায়নের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাদেশজুড়ে চট্টগ্রামের রাউজান সন্ত্রাসী জনপদ হিসেবেই পরিচিতি পেয়েছিল কয়েকবছর আগে। উত্তর চট্টগ্রামের এই উপজেলায় এখন ঘরে ঘরে বিদ্যুৎ। লোডশেডিংও তুলনামূলক কম। ৮৩টি গ্রামে এই বিদ্যুতায়নে খরচ হয়েছে ১৮০ কোটি টাকা।

এই উপজেলার ৯৪ হাজার পরিবারকে বিদ্যুতের আওতায় নিয়ে আসা হয়েছে। ২৪৩ বর্গ কিলোমিটারের বিশাল এই উপজেলায় চাহিদা ২৩ মেগাওয়াট বিদ্যুৎ।

হয়রানি ছাড়া মাত্র ৭ দিনে সাড়ে ৬০০ টাকা খরচ করে বিদ্যুৎ সংযোগ দেওয়া বাধ্যতামূলক করা হয়েছে। বিদ্যুৎ খুঁটির ১৩০ ফুটের মধ্যে যাদের ব্যবসা প্রতিষ্ঠান ও ঘরবাড়ি তারা এই সুবিধা পাচ্ছেন বলে জানান পল্লী বিদ্যুৎ সমিতির এই কর্মকর্তা।

পর্যায়ক্রমে সারাদেশের বিদ্যুৎ সংযোগ সহজীকরণ করা হলে অর্থনীতির গতি নতুন মাত্রা পাবে বলেই মনে করছেন সংশ্লিষ্টরা।

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি