ঢাকা, শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪

‘নদী ভাঙ্গন ঠেকাতে প্রধানমন্ত্রী সবই করবেন’

প্রকাশিত : ২৩:২৮, ১ জুলাই ২০১৯

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, নদী ভাঙ্গন কবলিত এলাকা রক্ষার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের কাছে টাকা কোন সমস্যা না। মানুষকে রক্ষা করার জন্য যা দরকার প্রধানমন্ত্রী দিবেন। সোমবার সকালে ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন শেষে লৌহজংয়ের শামুড়বাড়িতে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, মুন্সীগঞ্জের লৌহজং ও টংগিবাড়ী উপজেলার ভাঙ্গন কবলিত এলাকাগুলোকে নিয়ে কাজ চলছে। দ্রুততার সঙ্গে এসব নিয়ে কাজ করে যাচ্ছি। এ বছরের মধ্যে আমরা কাজ শেষ করার চেষ্টা চালিয়ে যাব। এখানে বাড়তি বরাদ্দের দরকার, যা করে দেওয়া হবে।

তিনি আরও বলেন, আমি নিজেও নদী ভাঙ্গন এলাকার মানুষ। লৌহজং ও টংগিবাড়ী উপজেলা ভাঙ্গন কবলিত এলাকাগুলোকে অন্তভুক্ত করা হবে। যত টাকা লাগে ব্যয় করা হবে। লৌহজংয়ের শামুড়বাড়ি, গাওদিয়া, ডহরী ও টংগিবাড়ীর হাসাইল, কামারখাড়া, দিঘিরপাড় এলাকায় যে বরাদ্দ দেওয়া আছে সঙ্গে বাড়তি বরাদ্দ দরকার। বাড়তি বরাদ্দের ব্যবস্থা করে দিব। বাড়তি কাজ বর্ষার মধ্যে শেষ করার পরিকল্পনা আছে। যেসব শিক্ষা প্রতিষ্ঠান, মাদ্রাসা, মসজিদ, মন্দির গুলো ঝুঁকিপূর্ণ আছে এসব রক্ষা করার জন্য সর্বাত্মক চেষ্টা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ ২নং আসনের সংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি, লৌহজং উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক রশীদ শিকদার, লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবিরুল ইসলাম প্রমুখ।

কেআই/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি