ঢাকা, বুধবার   ২৬ জুন ২০২৪

নদীতে পাঁচ ঘণ্টা ভাসলো জাহাজের ১৯৬ যাত্রী

প্রকাশিত : ২২:৫২, ৬ জুলাই ২০১৯ | আপডেট: ২৩:৩৫, ৬ জুলাই ২০১৯

সন্দ্বীপের গুপ্তছড়া ঘাট থেকে কুমিরার উদ্দেশে ছেড়ে আসার পর মাঝ নদীতে জাহাজের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এ সময় জাহাজে ছিল ১৯৬ জন যাত্রী। শনিবার বিআইডব্লিউটিসির জাহাজ এমভি আবদুল মতিনে এই দুর্ভোগের ঘটনা ঘটে। এ সময় জাহাজে থাকা যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সন্দ্বীপের গুপ্তছড়া ঘাট থেকে সকাল সাড়ে ১০টায় ছেড়ে আসা জাহাজটি সীতাকুণ্ডের কুমিরা ঘাটে দুপুর ১২টায় নোঙর করার কথা ছিল। কিন্তু বিকল ইঞ্জিন মেরামত করে এটি ঘাটে আসে বিকেল সাড়ে ৩টায়।

এই প্রসঙ্গে সীতাকুণ্ডের ইউএনও মিল্টন রায় বলেন, শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে জাহাজ এমভি মতিন কুমিরা ঘাটে পৌঁছায়। সব যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হয়েছে।

বিআইডব্লিউটিসি চট্টগ্রামের ডেপুটি জেনারেল ম্যানেজার গোপাল চন্দ্র দাশ বলেন, জাহাজ ডানে-বামে ঘোরাতে ব্যবহূত হয় হাইড্রোলিক কুকান ইনডিকেটর। এটি ঠিকমতো কাজ না করায় জাহাজটি নির্ধারিত সময়ে গন্তব্যে আসতে পারেনি। ম্যানুয়েল পদ্ধতিতে পরে জাহাজটি ঘাটে আনা হয়।

ইঞ্জিন বিকল হওয়া এই জাহাজের শরীফুল ইসলাম নামে এক ব্যক্তির মা-বাবা, ছোট বোন ও ভাগ্নি যাত্রী ছিলেন। তিনি বলেন, ইঞ্জিন বিকল হয়ে জাহাজ সাগরে ভাসার খবর শুনে সবাই আতঙ্কিত হয়ে পড়েন। জাহাজে থাকা সবাই কান্নাকাটি করতে থাকে। বিকেল সাড়ে ৩টার দিকে জাহাজটি ঘাটে এলে স্বজনদের নামিয়ে আনেন তারা। এই ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে শনিবার সকাল থেকে সন্দ্বীপ কমিউনিটিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি