ঢাকা, শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪

ঠাকুরগাঁওয়ে ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ৩

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১১:৫৫, ১০ আগস্ট ২০১৯ | আপডেট: ১১:৫৬, ১০ আগস্ট ২০১৯

ঠাকুরগাঁও জেলায় ডেঙ্গু জ্বরে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৬৬ জন এবং ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিনজনে।

শুক্রবার রাতে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে সরজমিনে গিয়ে জানা যায়, সম্প্রতি ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এ হাসপাতালে এ পর্যন্ত মোট ৬৬ জন রোগী চিকিৎসা নিয়েছেন। তাদের মধ্যে পুরুষ ৫৪ জন, মহিলা ও শিশু মিলে ১২ জন। এদের মধ্যে এখনও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে মোট ২৯ জন রোগী। পুরুষ ওয়ার্ডে ২০ জন ও মহিলা ওয়ার্ডে ৯ জন রোগী এবং ঠাকুরগাঁওয়ের এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনজন।

মৃতদের মধ্যে শুক্রবার রাতে রাণীশংকৈল উপজেলার অনুকুল রায়ের মেয়ে অপি রাণী রায় (১৬) নামে এক কলেজ ছাত্রী ঠাকুরগাঁও সদর হাসপাতাল থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায় ।

অপি রাণীর খবর নিশ্চিত করে ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, অপি রাণী রায় গত ৫ আগস্ট অসুস্থ হয়ে ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি হয়ে মহিলা মেডিসিন ওয়ার্ডে ভর্তি হলে ল্যাবরেটরি টেস্টে তার ডেঙ্গু ধরা পড়ে।

তিনি আরও জানান, শুক্রবার বিকালে তার অবস্থার অবনতি ঘটলে তাকে কর্তব্যরত ডাক্তার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। এ্যাম্বুলেন্সে সেখানে যাওয়ার পথে তিনি নিথর হয়ে পড়লে নিকটবর্তী দিনাজপুর সদর হাসপাতালে নেয়া হলে সেখানে জরুরি বিভাগে কর্মরত ডাক্তার ফারহানা আখতার তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে জেলার রাণীশংকৈল উপজেলার ভকরগাঁও গ্রামের রবিউল ইসলাম রুবেল নামে এক মাদ্রাসা ছাত্রের মৃতু হয়েছে।

জানা যায়, রুবেল সাত বছর ধরে ঢাকার পল্লবী মিরপুর এলাকার আল জামিয়াতুল ইসলামীয়া বায়তুন মাদ্রাসায় পড়তো। চলতি বছরেই হিফজ সমাপনী পরীক্ষা দিয়েছে সে। ২৯ জুলাই জ্বর নিয়ে বাড়ি ফিরে রুবেল। পরিবারের লোকজন তার অবস্থা গুরুতর দেখে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজে ভর্তি করে এবং সেখানে ৭ দিন চিকিৎসাধীন থেকে মঙ্গলবার (৬ আগস্ট) ভোরে মারা যায়।

অন্যদিকে, ঠাকুরগাঁওয়ের ফিরোজ কবির ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ডেঙ্গুতে রোগে আক্রান্ত হয়ে শুক্রবার (২৬ জুলাই) রাত ১০টার দিকে ঢাকা স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

মৃত তিনজনের মধ্যে শুধু একজন রোগী ঠাকুরগাঁওয়ে থেকে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা যায়। বাকি আরও দুইজন রোগী ঠাকুরগাঁওয়ের বাইরে থেকে আক্রান্ত হয়ে মারা যায়।


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি