ঢাকা, শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪

সাভারে নিরাপদ সড়ক ও গতিরোধকের দাবিতে মানববন্ধন

সাভার প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৩৩, ৬ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৭:৪৩, ৬ সেপ্টেম্বর ২০১৯

সাভারে নিরাপদ সড়ক ও গতিরোধক স্থাপনের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসীরা। এসময় তারা ঢাকা-আরিচা মহাসড়কের পাশে অবস্থান নিয়ে হাতে হাত ধরে মানবন্ধন কর্মসূচী পালন করে এবং পরে সংক্ষিপ্ত সমাবেশ করেন। শুক্রবার জুমার নামাজের পূর্বে ঢাকা-আরিচা মহাসড়কের আলমনগর বাসষ্ট্যান্ডে এ কর্মসূচী পালিত হয়।

আয়োজিত মানববন্ধন ও সমাবেশে সুগন্ধা হাউজিং এলাকার এএম ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ, মারকাযুত তারবিয়াহ বাংলাদেশসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারও শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের এলাকাবাসীরা অংশ নেয়।
 
মানববন্ধন বক্তারা বলেন, গত ৩০ তারিখে এএম ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষার্থী এবং আলমনগর সুগন্ধা হাউজিংয়ের ২নম্বর রোডের বাসিন্দা নিশাত পারভিন রশ্নির বিয়ে হয় রাজধানীর মিরপুরে। গত রোববার নব বিবাহিত ও গৃহবধূর বাবার বাড়িতে আসার মুহুর্তের আলমগর বাসষ্ট্যান্ডে সড়ক দুর্ঘটনার শিকার হয়ে মারা যায়।এদিকে হাতে থাকা বিয়ের মেহেদি রঙ মোছার আগেই একজন সাবেক শিক্ষার্থীর মর্মান্তিক মৃত্যুর ঘটনাটি মেনে নিতে পারছে না তার স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসীরা।

এছাড়া গত কয়েক মাসে ওই স্থানে সড়ক দুর্ঘটনায় প্রায় ১৮ জনের মৃত্যু হয়েছে দাবি করে অনতি বিলম্বে নিরাপদ সড়ক ব্যবস্থার জন্য দুটি গতিরোধক দেয়ার দাবি জানান। ইতিমধ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও এলাকাবাসীদের পক্ষ থেকে সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী বরাবর পৃথক আবেদন করা হয়েছে। 

মানববন্ধন কর্মসুচীতে অংশ নেয়া এএম ইন্টরন্যাশনাল স্কুল এন্ড কলেজের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জিতু বলেন, সাভারের আলমনগর এলাকার সুগন্ধা হাউজিং আবাসিক এলাকায় বর্তমানে বিভিন্ন উচ্চ পর্যায়ের সরকারী কর্মকর্তা-কর্মচারী,সাংবাদিক, চিকিৎসক, আইনজীবি ও শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন বসবাস করে।এখানে রয়েছে স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা, সরকারী ভূমি অফিস, সেটেলমেন্ট অফিস। এসব প্রতিষ্ঠানে পড়াশুনা এবং প্রয়োজনীয় কার্যক্রম পরিচালনার জন্য আশপাশের বিভিন্ন এলাকা থেকে প্রতিদিনই কয়েক হাজার লোক যাতায়াত করায় আলমনগর বাসষ্ট্যান্ডটি অত্যন্ত ব্যস্ত হয়ে পড়েছে।

গত কয়েক মাসে এখানে সড়ক দুর্ঘটনায় প্রায় ১৮ জনের মৃত্যু হয়েছে এবং পঙ্গুত্ববরণ করেছে অনেকেই। যে কারণে শিক্ষার্থীদের পাশাপাশি অভিবাবকবৃন্দসহ এখানকার বাসিন্দারা অত্যন্ত দুশ্চিন্তায় রয়েছে। এই অবস্থা থেকে উত্তরনের জন্য আলমনগর বাসষ্ট্যান্ড এলাকায় দুই গতিরোধক স্থাপনের দাবি জানিয়েছেন তিনি। সবশেষে নিহতের স্মরণে এবং সাবেক শিক্ষার্থী নিশাত পারভীনের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। 
কেআই/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি