ঢাকা, শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪

আশুলিয়ায় অবৈধ সিসা কারখানার সরঞ্জাম ধ্বংস

সাভার সংবাদদাতা

প্রকাশিত : ০৯:১১, ৩ অক্টোবর ২০১৯

ঢাকার আশুলিয়ায় অবৈধভাবে গড়ে ওঠা পাঁচটি সিসা কারখানার মেশিন পুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদফতর ও ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সন্ধ্যায় আশুলিয়ার শ্রীখন্ডিয়া এলাকায় যৌথ অভিযান পরিচালনা করেন আশুলিয়ার সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজাওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ ও পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক (ঢাকা) সরিফুর ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজাওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, পরিবেশ অধিদফতরের ছাড়পত্র ছাড়া দীর্ঘদিন ধরে আশুলিয়ার শ্রীখন্ডিয়া এলাকায় অবৈধভাবে ব্যাটারি পুড়িয়ে সিসা তৈরি করে আসছিল কয়েকটি কারখানা। যা পরিবেশের জন্য মারাত্মক ক্ষতিকর। তাই বুধবার সন্ধ্যার দিকে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানের সময় পাঁচটি অবৈধ কারখানার কাউকে না পেয়ে কারখানাগুলোর মেশিন পুড়িয়ে ধ্বংস করে দেয়া হয়েছে।

পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক (ঢাকা) সরিফুর ইসলাম বলেন, কারখানাগুলো খোলা আকাশের নিচে কোনও রকম নিয়ম না মেনে অবৈধভাবে তাদের কার্যক্রম চালিয়ে আসছিল। যা পরিবেশের জন্য অনেক বিপজ্জনক। কারখানাগুলোর আশে পাশের গাছগুলো সব মরে গেছে। এতে বোঝা যায় কারখানাগুলো পরিবেশের জন্য কতটা ক্ষতি সাধন করেছে। সে কারণে পাঁচটি কারখানার সবকিছু পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

অভিযান চলাকালীন আরও উপস্থিত ছিলেন পরিবেশ অধিদফতরের ঢাকা জেলার পরিদর্শক জেসমিন আক্তার, আশুলিায়া থানার উপ-পরিদর্শক (এসআই) বিজন কুমার দাসসহ বিভিন্ন গণমাধ্যম কর্মী।


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি