ঢাকা, শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪

এরশাদের আসনে ভোটগ্রহণ শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৩, ৫ অক্টোবর ২০১৯ | আপডেট: ১০:২৮, ৫ অক্টোবর ২০১৯

রংপুর-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে শুরু হয় এ ভোটগ্রহণ। চলবে বিকাল ৫টা পর্যন্ত। এ আসনে ৪ লাখ ৪১ হাজার ২২৪ জন ভোটার ১৭৫টি কেন্দ্রে ইভিএমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সাবেক রাষ্ট্রপতি মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের আসন হিসেবে পরিচিত রংপুর সদর এ আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই ৬ জনের ৪ জনই বহিরাগত। এই ৪ প্রার্থী আজ ভোট পর্যন্ত দিতে পারবেন না। এরা হলেন : জাতীয় পার্টির প্রার্থী রাহগির আল মাহি সাদ এরশাদ (লাঙ্গল), বিএনপির রিটা রহমান (ধানের শীষ), গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজিদ (মাছ) ও এনপিপির শফিউল আলম (আম)।

বাকি দুই প্রার্থী হচ্ছেন- হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (মোটরগাড়ি) ও খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল (দেয়ালঘড়ি)। 

নির্বাচন নিয়ে রিটার্নিং অফিসার জিএম সাহাতাব উদ্দিন বলেছেন, সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আশা করছি ভোটাররা নির্বিঘ্নেই তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

শুক্রবার বিকালে রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন নির্বাচন সংবাদ সম্মেলনে বলেছেন, ভোট কেন্দ্রগুলোতে ইভিএম মেশিনসহ প্রয়োজনীয় সব সরঞ্জামাদি পাঠানো হয়েছে।

১৭৫টি কেন্দ্রের ১ হাজার ২৩টি কক্ষে বিরতিহীনভাবে ভোট হবে। সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য ১৭৫ জন প্রিসাইডিং অফিসার, ১ হাজার ২৩ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ২ হাজার ৪৬ জন পোলিং অফিসারকে নিয়োজিত করা হয়েছে।

ভোটের আগের দিন থেকে ভোটের পরদিন পর্যন্ত নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। সাড়ে ৩ হাজার আনসার-পুলিশ ছাড়াও ১৮ প্লাটুন বিজিবি, র‌্যাবের ২০টি মোবাইল টিম, ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এবং ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। গত ১৪ জুলাই জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি এরশাদের মৃত্যুর পর ১৬ জুলাই আসনটি শূন্য ঘোষণা করা হয়।


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি