ঢাকা, শুক্রবার   ২৭ সেপ্টেম্বর ২০২৪

ঠাকুরগাঁওয়ে বিভাগীয় বিতর্ক উৎসব

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১৮:২৯, ১ নভেম্বর ২০১৯

‘উত্তরের শীতল বাতাসে উড়িয়ে বিজয় কেতন, শুনি যুক্তির জয়ধ্বণি’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে ঠাকুরগাঁওয়ে দিনব্যাপী বিতর্ক উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রংপুর বিভাগের ৮টি জেলা থেকে শিক্ষার্থীরা এ বিতর্কে অংশ নেন। 

সকালে ঠাকুরগাঁও জেলা পরিষদ মিলনায়তনে জাতীয় বিতর্ক ফেডারেশন আয়োজিত এই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিনুল ইসলাম। জাতীয় বিতর্ক ফেডারেশনের চেয়ারম্যান এ.কেএস শোয়েবের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় বিতর্ক উৎসবের আহবায়ক ফরহাদুল ইসলাম বিপ্লব, সংগঠনের উপদেষ্টা সাহিনা সুলতানা, এনডিএফ এর কো-চেয়ারম্যান লায়ন এম আলমগীর, কৃষিবিদ জাহিদুল ইসলাম শিহাব, বিভাগীয় সমন্নয়কারী অনামিকা স্যানাল প্রমুখ।

প্রতিযোগিতায় রংপুর বিভাগের ৮ জেলার ৭৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ছয়'শ শিক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রতিযোগিতার শুরুতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছায়া সংসদের (প্রদর্শনী বিতর্ক) বিতর্ক অনুষ্ঠিত হয়।

উদ্বোধনের আগে উৎসব চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। বিকেলে সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
 
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবুল কাশেম। এছাড়াও উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক গোলাম কিবরিয়া মন্ডল, ডিবেডিং সোসাইটির প্রধান উপদেষ্টা অধ্যাপক শ্রপতি কিদার, হাবিপ্রবি’র ছাত্র পরামর্শক ও নির্দেশিকা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার।
এমএস/কেআই   
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি