ঢাকা, বৃহস্পতিবার   ২৬ সেপ্টেম্বর ২০২৪

মসজিদের জমি দখল ও ইমামকে লাঞ্চিতের ঘটনায় থানায় অভিযোগ

সাভার প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৫১, ২৩ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৪:৫৫, ২৩ নভেম্বর ২০১৯

রাজধানী ঢাকার অদূরে শিল্পাঞ্চল আশুলিয়ায় মসজিদের ওয়াক্ফকৃত জমিতে ঘর নির্মাণে বাধা দেয়ায় স্থানীয় এক মুসল্লীসহ ইমামকে শারীরিকভাবে লাঞ্চিতের অভিযোগ উঠেছে।

এ ঘটনাকে কেন্দ্র করে থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী। শুক্রবার জুমআ’র নামাজ শেষে বেরন দক্ষিণ পাড়া আল ফালাহ জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ধনঞ্জয়পুর মৌজাস্থিত বেরন দক্ষিণ পাড়া আল- ফালাহ জামে মসজিদের নামে ৩ শতাংশ জমি ওয়াক্ফ করেন আনোয়ার হোসেন নামের এক ব্যাক্তি।

ওয়াকুফকৃত ওই জমি ঘোষবাগ এলাকার ইউনুছ আলীর ছেলে ইসলাম (৪৫) জবর দখল করতে গেলে জমি দাতা আনোয়ার হোসেন তাকে বাধা দেন। এসময় সে ক্ষিপ্ত হয়ে তার সঙ্গীদের নিয়ে জমিদাতার উপর চড়াও হয়। এক পর্যায়ে তাকে মারধর করে তার ব্যবহৃত ১৭ হাজার টাকা মূল্যের স্মার্টফোন ও প্যান্টের পকেট থেকে ৭০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।

এসময় আনোয়ার হোসেনের ডাক চিৎকারে মসজিদের ঈমাম মাওলানা খেলায়েত হোসেন এগিয়ে এসে তাদের হাত থেকে জমিদাতাকে রক্ষা করার চেষ্টা করেন। এতে ইসলাম গংরা তাকেও শারীরিকভাবে লাঞ্চিত করে।

এ সংবাদ স্থানীয় মুসল্লীদের কানে পৌঁছলে তারা দায়ী ব্যাক্তির বিচার দাবি করেন। পরে শুক্রবার রাতে আনোয়ার হোসেন বাদী হয়ে আশুলিয়া থানায় ইসলামের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করে অভিযোগ দায়ের করেন।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ রিজাউল হোক দিপু বলেন, মসজিদের জমি সংক্রান্ত ও ঈমাম লাঞ্চিতের ঘটনায় একটি অভিযোগ দায়েরের পর ঘটনাস্থলে পুলিশ তদন্ত করেছে। দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

এআই/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি