ঢাকা, বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪

পদ্মায় বর-কনেসহ নৌকাডুবি

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ২২:৫৭, ৬ মার্চ ২০২০ | আপডেট: ২৩:১২, ৬ মার্চ ২০২০

রাজশাহীর পদ্মায় বর-কনেসহ নৌকা ডুবির ঘটনা ঘটেছে। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে নগরের রাজপাড়া থানার শ্রীরামপুর এলাকায় পদ্মা নদীতে ৩৫ জন বরযাত্রীসহ এই নৌকা ডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় অনেকে নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছে রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

বরের নাম রুমন আলী (২৬)। তার বাড়ি পদ্মার ওপারে পবা উপজেলার চরখিদিরপুর গ্রামে। তার বাবার নাম ইনসার আলী। আর কনের নাম সুইটি খাতুন (২০)। তার বাড়ি রাজশাহী শহর সংলগ্ন পবা উপজেলার ডাঙেরহাট গ্রামে। বাবার নাম শাহীন আলী।

বৃহস্পতিবার রুমন-সুইটির বিয়ে হয়। শুক্রবার দুপুরের দিকে সুইটির আত্মীয়-স্বজনরা বর-কনেকে আনতে গিয়েছিলেন। ফেরার পথে মাঝপদ্মায় তাদের নৌকা ডুবে যায়।

ঘটনার পর বরকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছেন। এছাড়া দুই পরিবারের পাঁচজনসহ আরও ছয়জন উদ্ধার হয়েছেন।

তারা হলেন- খাদিমুল ইসলাম (২৩), রতন আলী (২৮) ও তার স্ত্রী বৃষ্টি খাতুন (২২), সুমন আলী (২৮) ও তার স্ত্রী নাসরিন বেগম (২২) এবং মেয়ে সুমনা আক্তার (৬)।

রতন ও তার স্ত্রী বৃষ্টি খাতুন জীবিত উদ্ধার হলেও তাদের মেয়ে মরিয়ম খাতুন (৬) মারা গেছে। হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বাবা-মায়ের সঙ্গে তাকে উদ্ধার করা হয়। আর মেয়েকে নিয়ে সাঁতরে উঠেছিলেন সুমন-নাসরিন দম্পতি।

রাজশাহী সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ জানিয়েছেন, চরখিদিরপুর এলাকায় বৌভাতের অনুষ্ঠান শেষে বর কনে নিয়ে পবা উপজেলার ডাইংপাড়ায় যাচ্ছিল। দুটি নৌকায় ৩৫ জনের মত যাত্রী ছিল। এর মধ্যে ১৭ জন নারী ও ৬ জন শিশু। সন্ধ্যায় শ্রীরামপুর এলাকায় দুই নৌকা ধাক্কা খেয়ে ডুবে যায়। এদের মধ্যে ১২ জনকে জীবিত পাওয়া গেছে। তাদের মধ্যে ৫ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে এক শিশু মারা যায়। 

তিনি বলেন, পদ্মার অন্যপাড়ে কেউ উঠেছে কিনা বা কতজন নিখোঁজ রয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে দমকল বাহিনীর ডুবুরি দল ও বিজিবি সদস্যরা স্পিডবোট নিয়ে ঘটনাস্থলে তল্লাশী চালাচ্ছে বলে জানান তিনি।

এসি
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি