ঢাকা, বুধবার   ০৯ অক্টোবর ২০২৪

সরাইলে শ্রমিকলীগ নেতা ইনু গ্রেপ্তার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩০, ২৩ এপ্রিল ২০২০

শ্রমিকনেতা ইউনুছ মিয়া ওরফে ইনু

শ্রমিকনেতা ইউনুছ মিয়া ওরফে ইনু

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে এলাকাবাসীকে নিয়ে ত্রাণের জন্য বিক্ষোভ করার দায়ে উপজেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি মোঃ ইউনুছ মিয়া ওরফে ইনু মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (২৩ এপ্রিল) বিকেলে উপজেলা সদরের সৈয়দটুলা গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

খোঁজ নিয়ে জানা গেছে, গত মঙ্গলবার (২১ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত “আর কত উপবাস থাকব, খাবার দে” -এই শ্লোগান সংবলিত প্লাকার্ড নিয়ে শ্রমিকলীগ নেতা মোঃ ইউনুছ মিয়া ওরফে ইনুর নেতৃত্বে কর্মহীনরা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে বিক্ষোভ করে। এ ঘটনার একদিন পর সরাইল সদর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) মীর ওমর আলী বাদী হয়ে ইউনুছ মিয়ার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় ইউনুছ মিয়া ছাড়াও অজ্ঞাতনামা আরো ৫/৬ জনকে আসামি করা হয়। 

এ ব্যাপারে সরাইল সদর ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য মীর ওমর আলী সাংবাদিকদের বলেন, আমি প্রশাসনের পরামর্শে শ্রমিকনেতা ইউনুস মিয়া ইনুসহ অজ্ঞাতনামা আরো ৫/৬ জনকে আসামি করে সরাইল থানায় মামলা দায়ের করেছি। 

এ ব্যাপারে সরাইল উপজেলা নির্বাহী অফিসার এএসএম মোসা বলেন, শ্রমিকনেতা ইউনুছ মিয়া ইনু মিথ্যা তথ্য ও গুজব ছড়িয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন। যার কারণে সরাইল সদর ইউনিয়ন পরিষদের ৫নং  ওয়ার্ডের সদস্য (মেম্বার) মীর ওমর আলী স্বপ্রণোদিত হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেছেন। 

এ ব্যাপারে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হোসেন জানান, গ্রেপ্তারকৃত ইউনুছ মিয়া ইনু সাধারণ জনগণকে বলেছেন, সরকার প্রতি পরিবারের জন্য তিন হাজার টাকা ও এক বস্তা চাল বরাদ্দ দিয়েছেন। এরকম মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর প্রেক্ষিতে স্থানীয়রা সরাইলে ত্রাণের জন্য বিক্ষোভ করে বিশৃংখলা সৃষ্টি করেন। এ ঘটনায় সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি