ঢাকা, বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪

করোনা প্রতিরোধে কুমিল্লায় ১৪ দিনের প্রচারণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫২, ২৪ এপ্রিল ২০২০ | আপডেট: ২৩:২৪, ২৪ এপ্রিল ২০২০

করোনা ভাইরাস প্রতিরোধে মানুষকে সচেতন করতে কুমিল্লায় ১৪ দিন ব্যাপী প্রচারণা- একুশে টেলিভিশন

করোনা ভাইরাস প্রতিরোধে মানুষকে সচেতন করতে কুমিল্লায় ১৪ দিন ব্যাপী প্রচারণা- একুশে টেলিভিশন

করোনা ভাইরাস প্রতিরোধে মানুষকে সচেতন করতে ১৪ দিনের প্রচারণা নেমেছে কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়। জেলার ১৭টি উপজেলার বিভিন্ন হাট-বাজারসহ প্রত্যন্ত গ্রামাঞ্চলে চলতি মাসের ১১ তারিখ থেকে ১৪ দিনের প্রচারণা চালানো হয়। প্রতি উপজেলার অন্তত ৭টি হাট-বাজারে এ কার্যক্রম পরিচালনা করা হয়।

এ সময় কোভিড-১৯ তথা করোনা ভাইরাস মোকাবেলায় জনসাধারণকে তাদের করণীয় এবং বর্জনীয় বিষয়ে মাইকিং-এর মাধ্যমে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়া হয়। এর পাশাপাশি কোভিড-১৯-এর উপসর্গ এবং প্রতিকার সম্পর্কিত তথ্যসমৃদ্ধ সচেতনতামূলক লিফলেটও মাস্ক বিতরণ করা হয়। প্রতিদিন আনুমানিক ১০০০ জনের মধ্যে এগুলো বিতরণ করা হয়।

কুমিল্লা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক দেবব্রত ঘোষ এ প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এ সময় তার সঙ্গে থেকে প্রচারণায় সহায়তা করছেন জনশক্তি জরিপ অফিসার মো. তাজুল ইসলাম, মো. মারুফ আলম ভূঁইয়া, মো. ফজলুর রহমান এবং অভিবাসী তথ্য কেন্দ্র, কুমিল্লার কাউন্সেলর মো. ইকবাল হোসেন ও মো. ফাহিম ফেরদৌস।

দেবব্রত ঘোষ বলেন, বৈদেশিক কর্মসংস্থান ও রেমিটেন্স আহরণে শীর্ষে থাকা কুমিল্লা জেলায় সম্প্রতি অনেক মানুষ বিদেশ থেকে প্রত্যাগত হয়েছেন। তাদের এবং পরিবারের অন্যান্য সদস্যদের সুরক্ষার কথা বিবেচনা করে তারা সবাই যেন সরকারের নির্দেশনা যথাযথভাবে মেনে চলেন তা অবহিত করতে আমরা কুমিল্লার বিভিন্ন উপজেলার গ্রামগঞ্জে প্রচারণা চালিয়ে যাচ্ছি। এই প্রচারণা করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চলমান থাকবে।

প্রচারণায় জনসাধারণকে অযথা বাইরে ঘোরাঘুরি অথবা আড্ডা না দিতে এবং পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখার জন্য বলা হয় । ঘোষণায় বলা হয়, সামাজিক দূরত্ব বজায় রাখুন, শারীরিক দূরত্ব বজায় রাখুন, জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হবেন না, যদি জরুরি প্রয়োজনে বের হতে হয় তাহলে অবশ্যিই মুখে মাস্ক পরিধান করুন, ঘরে থাকুন, নিরাপদে থাকুন।

এছাড়া কারো মধ্যে কোভিড-১৯ এর উপসর্গ দেখা দিলে নিকটস্থ স্বাস্থ্যসেবা কেন্দ্রে অথবা রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ওগবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) এর হটলাইনে(১০৬৫৫) যোগাযোগের জন্য বলা হয়। এছাড়াও যে কোন জরুরি প্রয়োজনে ন্যাশনাল কল সেন্টার ৩৩৩,  ন্যাশনালহেল্পলাইন ১০৯, স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং  বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬ ৭৭৭৭৭ নাম্বারসমূহে যোগাযোগ করারা জন্য বলা হয়।

এমএস/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি