ঢাকা, বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪

বড়াইগ্রামে খাবারে বিষ মিশিয়ে অর্ধশতাধিক পাখি নিধন!

নাটোর প্রতিনিধি

প্রকাশিত : ২৩:২৭, ২৪ এপ্রিল ২০২০ | আপডেট: ০০:০৭, ২৫ এপ্রিল ২০২০

নাটোরের বড়াইগ্রামে বিষ মেশানো ভাত খাইয়ে অর্ধশত বুলবুলি পাখি নিধন করা হয়েছে। উপজেলার রাজাপুর বাজারের একটি বটগাছের নিচে মৃত পাখিগুলিকে উদ্ধার করা হয়। শুক্রবার সকালে ওই বট গাছ থেকে একে একে মাটিতে আছড়ে পড়ে বুলবুলি পাখি। 

স্থানীয় লোকজন করোনা ভাইরাসের কারণে পাখিগুলো মরেছে বলে সংবাদ ছড়িয়ে পড়লে আতঙ্ক ছড়িয়ে পড়ে চারিদিকে। সংবাদ পেয়ে সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) উজ্জল কুমার কুন্ডু সরেজমিনে ঘটনাস্থলে যান এবং মারা যাওয়া দুইটি পাখিকে এনে ময়না তদন্ত করে দেখতে পান তাদের খাদ্য নালীতে রয়েছে নীল রংয়ের বিষ মেশানো ভাত।

এই খবর পাওয়ার পর এলাকায় স্বস্তি ফিরে আসে। স্থানীয়দের ধারনা পাখিগুলি খাবারের সন্ধানে কারো বাড়ির ধান শুকানোর উঠোনে গেলে গৃহকর্তা হয়ত বিষ মাখানো ভাত পেতে রাখে। সে ভাত খাওয়ার পর বটগাছের ডালে আশ্রয় নেওয়ার পর পাখিগুলো একে একে মৃত্যুর কোলে ঢলে পড়ে। প্রাণি সম্পদ কর্মকর্তা উজ্জল কুমার কুন্ডু জানান, কে বা কাহারা বিষ মেশানো ভাত খাইয়ে বুলবুুলকে হত্যা করেছে। তবে একই সাথে ৬টি শালিকও এই বিষ মেশানো খাবার খেয়ে মারা যায়। তিনি এ ঘটনায় নিন্দা প্রকাশ করে বলেন, যারা বা যে এই নৃশংস ঘটনা ঘটিয়েছে তারা বা সে অমানবিক ও অন্যায় কাজ করেছে। 

আরকে/


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি