ঢাকা, বুধবার   ২৫ সেপ্টেম্বর ২০২৪

মাটির ব্যাংকে জমানো টাকা দান করল শিক্ষার্থী

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪০, ২৬ এপ্রিল ২০২০ | আপডেট: ১৯:৪৫, ২৬ এপ্রিল ২০২০

ঠাকুরগাঁও জেলা শহরের এক শিক্ষার্থী মাটির ব্যাংকে জমানো টাকা দিয়েছে সরকারের ত্রাণ তহবিলে। রোববার সকালে ওই শিক্ষার্থী বাবার সাথে জেলা কালেক্টরেট ভবনে উপস্থিত হয়ে জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম এর হাতে তুলে দেন জমানো টাকার ব্যাংকটি সপ্তম শ্রেণির শিক্ষার্থী শাহরাজ চৌধুরী। সে সদর উপজেলার বালিয়া ইউনিয়নের ছোট বালিয়া গ্রামের এ্যাডভোকেট ইমরান আলীর ছেলে। 

ওই শিক্ষার্থী জানায়, করোনা সংকট মোকাবেলায় দরিদ্র ও অসহায় মানুষের পাশে থাকতে জেলার অনেকে ত্রাণ তহবিলে টাকা দিচ্ছেন। তাই আমিও আমার জমানো টাকা ত্রাণ তহবিলে দিতে পেরে অনেক খুশি।
 
শিক্ষার্থীর বাবা এ্যাডভোকেট ইমরান চৌধুরী জানান, যে যেভাবে পারছে করোনা সংকট মোকাবেলায় দরিদ্র মানুষের পাশে এগিয়ে আসছে। তেমনি আমার ছেলেও মনে করেছে তার জমানো টাকা কিছুটা হলেও মানুষের সাহায্যে ভুমিকা রাখবে। তাই উৎসাহ নিয়ে সে তার জমানো টাকার ব্যাংকটি জেলা প্রশাসকের কাছে তুলে দিয়েছে। এতে আমারও ভাল লাগছে।

এ বিষয়ে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম জানান, মানুষ মানুষের জন্য এই কথা মিথ্যে নয় বলেই একে একে অনেকে এগিয়ে আসছে। এভাবে যদি সমাজের বিত্তবানরা এগিয়ে আসেন তাহলে করোনা সংকট মোকাবেলায় অনেকটাই সহজ হবে। আমি ধন্যবাদ জানাই শিক্ষার্থী মুক্তা ও শাহরাজকে তারা তাদের জমানো টাকা ত্রাণ তহবিলে দিয়েছে। সামান্য হলেও তা গর্বের বিষয়। এর আগে তৃতীয় শ্রেণির শিক্ষার্থী মুক্তা আক্তার তার মাটির ব্যাংকে দুই বছরের জমানো টাকাসহ মাটির ব্যাংকটি জেলা প্রশাসকের হাতে তুলে দিয়ে সবার দৃষ্টি কাড়ে।
কেআই/ 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি