ঢাকা, শনিবার   ১২ অক্টোবর ২০২৪

শিক্ষার্থীদের সঙ্গে ক্লাস করলো হনুমান!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৪, ২৭ নভেম্বর ২০২১ | আপডেট: ১৫:৫৮, ২৭ নভেম্বর ২০২১

ঠিক যেন ক্লাসের এক মনোযোগী শিক্ষার্থী। সবাইকে অবাক করে দিয়ে জানালায় ঝুলে কোনরকম বিরক্তি ছাড়াই পুরো ক্লাস শেষ করলো মনোযোগী সেই ছাত্রটি। বুধবার ভারতের নদিয়া জেলার একটি স্কুলে এভাবেই একটি হনুমানকে ক্লাস করতে দেখা যায়। হনুমানের ক্লাস করার দৃশ্যটি ধারণ করেছেন ক্লাস শিক্ষক নিজেই। ইতোমধ্যে ভিডিওটি অন্তর্জালে ভাইরাল হয়েছে।  

মঙ্গলবার সকাল ১০টা ৫০ মিনিটে নবম শ্রেণির ‘এ’ সেকশনের ইংরেজি ক্লাস নিচ্ছিলেন শিক্ষক অনিন্দ্য মোদক। পনেরো মিনিটের মত ক্লাস চলার পর হঠাৎই ছাত্রদের নজর চলে যায় ক্লাসরুমের একটি জানলার দিকে। তারা দেখতে পায়, জানলার শিক ধরে বসে রয়েছে একটি হনুমান। প্রথমে তারা ভয় পেলেও বিষয়টি অনিন্দ্য মোদকের নজরে আসতেই তিনি ইশারায় ছাত্রদের শান্ত হতে বলেন এবং আগের মতোই ক্লাস চালিয়ে যান। 

এদিকে একবার শিক্ষকের দিকে, একবার ছাত্রদের দিকে তাকিয়ে ছাত্র-শিক্ষকের পড়াশুনো শুনতে থাকে হনুমানটি। ক্লাস করানোর মাঝেই সুযোগ বুঝে হনুমানের কাণ্ডটি মোবাইলের ক্যামেরায় ভিডিও করে নেন শিক্ষক অনিন্দ্য।

অনিন্দ্য মোদক বলেন, “ওকে দেখে মনে হচ্ছিল যেন আমাদের পড়াশোনা শুনছে। কোনরকম বিরক্তি চোখে পড়েনি। জানলার ওপর চুপচাপ বসে পড়া শুনছিল। আমি সুযোগ বুঝে কিছুক্ষণের জন্য ভিডিও রেকর্ড করি। অন্তত বিশ মিনিট ক্লাস করেছে হনুমানটি! এতে অনেক অবাক হয়েছি আমি। আবার যখন ক্লাস শেষ হয়ে গেল, তখন যেন বুঝে গিয়েছিল ক্লাস শেষ, জানালা থেকে নেমে চলে গেল সে!”

হনুমানের এমন কান্ডে সোশ্যাল মিডিয়ায় অনেকেই রসিকতা করে বিভিন্ন মন্তব্য করেছেন।

একজন লিখেছেন, “হয়ত ক্লাস ঠিকমতো হচ্ছে কী না, তা তদারকি করতেই এসেছিল হনুমানটি!”

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম/


 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি