ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০২৪

উদযাপিত হলাে ‘ইন্টারন্যাশনাল শেফ ডে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৪, ২০ অক্টোবর ২০২১ | আপডেট: ২১:৪৯, ২০ অক্টোবর ২০২১

‘হেলদি ফুড ফর দি ফিউচার’ এই প্রতিপাদ্যে বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে মিল রেখে বাংলাদেশেও উদযাপিত হলো ইন্টারন্যাশনাল শেফ ডে- ২০২১।

বুধবার (২০ অক্টোবর) রাজধানীর কৃষিবিদ মিলনায়তনে জাঁকজমকপূর্ণ পরিবেশে এই মিলনমেলা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সারাদেশ থেকে আগত প্রায় এক হাজার এর বেশি শেফ উপস্থিত ছিলেন। দিবসটির আয়োজনের পৃষ্ঠপোষকতায় ছিলেন ‘রেড কাউ বাটার অয়েল’।       

দিনব্যাপী এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশ নেন- বাংলাদেশি বংশােদ্ভূত আমেরিকা মাস্টারশেফ নাজিম খান ও এশিয়ান কালিনারি অ্যাওয়ার্ডস এর চেয়ারম্যান ইয়াওয়ার খান। এছাড়াও অস্ট্রেলিয়ার মেলবাের্ন থেকে অনলাইনে ভার্চুয়ালি যােগ দেন বাংলাদেশি বংশােদ্ভূত অস্ট্রেলিয়ান মাস্টারশেফ সিজন- ১৩ এর সেকেন্ড রানার আপ কিশােয়ার চৌধুরী। 

সকালে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন ঘােষণা করেন নিউজিল্যান্ড ডেইরি বাংলাদেশের প্রধান বিপণন কর্মকর্তা - আসিফুর রউফ। "সুস্বাস্থ্যের জন্য নিরাপদ খাবার এর কোন বিকল্প নেই" - একথা উল্লেখ করে আসিফুর রউফ তার বক্তব্যে অনুষ্ঠানে সমবেত শেফদের হােটেল- রেস্তোরাঁগুলােতে খাবার প্রস্তুত করার সময় স্বাস্থ্যকর খাবার উপাদান ব্যবহার করার জন্য সচেতন থাকার পরামর্শ দেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন- নিউজিল্যান্ড ডেইরি বাংলাদেশের প্রধান বিক্রয় কর্মকর্তা আব্দুল হামিদ খান, শেফ ফেডারেশন অফ বাংলাদেশ (সিএফবি)'র সভাপতি মােহাম্মদ আলী, সাধারণ সম্পাদক জহির খান, সাংগঠনিক সম্পাদক সায়মন খান ও আয়ােজক প্রতিষ্ঠান ফায়ারফ্লাইস এর ব্যবস্থাপনা পরিচালক শিহাব সুমন। রেড কাউ বাটার অয়েল গুনাগুন উপস্থাপন করেন নিউজিল্যান্ড ডেইরি বাংলাদেশের ব্রান্ড টিমের কিশাের ভৌমিক, অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নিউজিল্যান্ড ডেইরি বাংলাদেশের বিপণন ব্যবস্থাপক সােহেল শাহারিয়ার রানা, ব্রান্ড টিমের রায়হান মাহমুদ এবং মােঃ সাফায়েত উজ্জামান রিফাত এবং উর্ধতন কর্মকর্তারা।

বিশ্বব্যাপী নিরাপদ খাবার নিয়ে সচেতনতা সৃষ্টির জন্য বিখ্যাত শেফ ড. বিন গ্যালাঘার ২০০৪ সালে সর্বপ্রথম আন্তর্জাতিক শেফ ডে উদযাপন শুরু করেন। সেই থেকে প্রতিবছর বিশ্বের নানান দেশে ২০ অক্টোবর শেফরা উদযাপন করেন ইন্টারন্যাশনাল শেফ ডে।

এসি

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি