ঢাকা, শুক্রবার   ১১ অক্টোবর ২০২৪

‘অনলাইনে ভ্যাট দিন, দেশ গড়ায় অংশ নিন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৫, ১০ ডিসেম্বর ২০২১ | আপডেট: ০৯:১৫, ১০ ডিসেম্বর ২০২১

‘অনলাইনে ভ্যাট দিন, দেশ গড়ায় অংশ নিন’ এ স্লোগানকে সামনে রেখে দেশে পালিত হচ্ছে ‘জাতীয় ভ্যাট দিবস’। এ বছর ১০ ডিসেম্বর ষষ্ঠবারের মতো দিবসটি উদযাপিত হচ্ছে। আগে, প্রতি বছর ১০ জুলাই পালিত হতো জাতীয় ভ্যাট দিবস। 

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ১০-১৫ ডিসেম্বর ভ্যাট সপ্তাহ উদযাপনের লক্ষ্যে নানা কর্মসূচি হাতে নিয়েছে। ঢাকাসহ সব বিভাগীয় শহর ও কমিশনারেট কার্যালয়ে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদযাপন শুরু হচ্ছে।

বাংলাদেশে ১৯৯১ সালে মূসক প্রবর্তিত হওয়ার পর এ বিষয়ে সচেতনতা বাড়ানোর জন্য ২০১১ সাল থেকে দিবস ও সপ্তাহ উদযাপন করা হচ্ছে।

এ দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন। বাণীতে তারা ব্যবসায়ী, ভোক্তাসাধারণ ও ভ্যাট আহরণ কাজে নিয়োজিত সকল পর্যায়ের রাজস্ব কর্মীদেরকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন এবং ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ ২০২১ উদযাপননের সাফল্য কামনা করেন।

দিবসটি উপলক্ষে শুক্রবার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিটিউটে জাতীয় পর্যায়ে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী নয়টি প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বিশেষ অতিথি হিসেবে এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

ভ্যাট সম্পর্কিত গুরুত্বপূর্ণ প্রচার কার্যক্রমের অংশ হিসেবে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য দেশের সব মোবাইল অপারেটরের মাধ্যমে গ্রাহকদের ১০ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত এসএমএসের মাধ্যমে জানানো হবে। রেডিও, টেলিভিশন, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমে ব্যাপক প্রচারণার উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া দিবসটি উপলক্ষে স্টিকার ও লিফলেট বিতরণ করা হচ্ছে।
এসএ/
 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি